ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘রংপুর নির্বাচনে হারের কারণ খতিয়ে দেখা হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
‘রংপুর নির্বাচনে হারের কারণ খতিয়ে দেখা হবে’ ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশি শিক্ষার্থী সমিতির আলোচনা সভা

ঢাকা বিশ্ববিদ্যালয়: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে দলের পরাজয়ের কারণ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।  

মহান বিজয় দিবস উপলক্ষে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশি শিক্ষার্থী সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাই-কমিশনার ড. আদর্শ সাইকা। এতে প্রধান বক্তা ছিলেন, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ড. মো. সারওয়ার আলী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের পেছনে মূল কারণ বা ঘাটতি কি ছিলো তা খতিয়ে দেখা হবে। দলের সামনের সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

নির্বাচনে হেরে বিএনপি উদ্ভট বক্তব্য দিচ্ছে উল্লেখ করে নাসিম বলেন, বিএনপি জিতলেই  নির্বাচন সুষ্ঠু হয়, অন্যদিকে তারা না জিতলে নির্বাচন সুষ্ঠু হয়নি দাবি করে। এসব উদ্ভট বক্তব্য বন্ধ করার জন্য তাদেরকে ‘হ্যাঁ’ বলার ওষুধ খাওয়াতে হবে যাতে তারা আর ‘না’ বলতে না পারে।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ভারতের সঙ্গে আমাদের শুধু রাজনৈতিক বা সামাজিক সম্পর্কই নয়, বরং জাতিগত সম্পর্ক বিদ্যমান। অ-ভারতীয়দের সঙ্গে তারা এ সম্পর্ক বজায় রাখে।

বাংলাদেশ-ভারতের বিদ্যমান সম্পর্ক বজায় রাখার জন্য এ ধরনের আলোচনা সভা আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সাইকা।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।