ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আওয়ামী লীগ

ইয়ুথ পুরস্কার পাওয়ায় শেখ হাসিনাকে আ’লীগের অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
ইয়ুথ পুরস্কার পাওয়ায় শেখ হাসিনাকে আ’লীগের অভিনন্দন

ঢাকা: তরুণদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক শুভেচ্ছা বার্তায় দলের পক্ষ থেকে সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

তরুণদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার দিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, জননেত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা-নিষ্ঠা, দক্ষতা, কর্মকৌশল ও দূরদর্শী নেতৃত্বে সুখী-সমৃদ্ধ রাষ্ট্র বিনির্মাণের অভিযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শেখ হাসিনা বাংলাদেশের এই অভূতপূর্ব অগ্রগতির প্রধানতম হাতিয়ার হিসেবে তারুণ্যের ঐক্যবদ্ধ শক্তিকে দেশ গঠনে সম্পৃক্ত করেছেন। তরুণদের শ্রম, মেধা এবং প্রাণশক্তির যথাযথ ব্যবহার এবং তরুণ-তরুণীদের মেধা ও প্রতিভা বিকাশের অবারিত সুযোগ সৃষ্টির মাধ্যমে তাদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকারের গৃহীত পদক্ষেপ আজ বিশ্বব্যাপী প্রশংসিত ও স্বীকৃত।

তিনি বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে- বাংলাদেশ এক গর্বিত ও সাহসী তারুণ্যের দেশ। বাংলাদেশের সব গণতান্ত্রিক সংগ্রাম ও মুক্তিযুদ্ধে আমাদের তরুণ সমাজের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তারুণ্যের যে জাগরণ সৃষ্টি হয়েছিল, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে তারুণ্যের সেই প্রাণশক্তির পুনর্জাগরণ ঘটেছে।  

‘আজ আর কোনো শিশুকে দারিদ্র ও অনিশ্চয়তা জর্জরিত ক্ষুব্ধ পৃথিবীর যাতনা নিয়ে জন্মগ্রহণ করতে হয় না। জননেত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে ব্যাপক অর্থনৈতিক অগ্রগতির ফলে আজ বাংলাদেশের সব শিশুদের বিশ্বমানের নাগরিক হিসেবে প্রস্তুত করার অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। ’

ওবায়দুল কাদের বলেন, শিক্ষিত ও প্রতিভাবান তরুণদের মধ্যে দেশপ্রেম, আদর্শবাদ, সততা ও সাংগঠনিক গুণাবলী বিকাশের মাধ্যমে দেশের ভবিষ্যৎ নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার সফল উদ্যোগের আন্তর্জাতিক স্বীকৃতি ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার। ৭৩তম জন্মদিনের প্রাক্কালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার এই পুরস্কার পাওয়া বাঙালি জাতির গৌরব ও মর্যাদার স্মারকে আরও একটি নতুন পালক সংযুক্ত করেছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কের ইউএন প্লাজার ইউনিসেফ ভবনের ল্যাবুইসে হলে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) প্রদত্ত এই পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তুমুল করতালির মধ্যে ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এসকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।