ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করবে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করবে আ’লীগ সভায় কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের বিভিন্ন জেলায় শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করবে আওয়ামী লীগ। এজন্য দুইটি টিম গঠন করে দেওয়া হয়েছে। আগামী ১১, ১২ ও ১৩ জানুয়ারিতে টিমগুলো বিভক্ত হয়ে এ কর্মসূচিতে অংশ নেবে।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার (২ জানুয়ারি) আলোচনা সভার পর দলটির সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, এই শীতবস্ত্র বিতরণের জন্য দলের দুইটি টিম গঠন করা হয়েছে।

যেসব এলাকায় শীতের প্রকোপ বেশি সেসব এলাকায় এই শীতবস্ত্র বিতরণ করা হবে।

একটি টিম উত্তরাঞ্চলে শীতবস্ত্র বিতরণ করবে। এই টিমের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

এই টিম আরও আছেন সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সফুরা বেগম।

এরা পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, রংপুরে শীতবস্ত্র বিতরণ করবেন। তিন দিনব্যাপী শীতবস্ত্র বিতরণ শুরু হবে চলতি বছরের ১১ জানুয়ারি থেকে। এরপর ১২ ও ১৩ জানুয়ারি পর্যায়ক্রমে জেলাগুলো টিম যাবে। ১১ জানুয়ারি সৈয়দপুর উপজেলায় টিমের সঙ্গে মিলিত হবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া ৬ জানুয়ারি সাভারে ও ৭ জানুয়ারি নোয়াখালীতে শীতবস্ত্র বিতরণ করবে দলটি।

এছাড়া আরেকটি টিম যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে ১১ থেকে ১৩ জানুয়ারি বিভিন্ন জেলায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করবে। এই টিমে রয়েছেন সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য আমিরুল ইসলাম ও আনোয়ার হোসেন।

এছাড়া আগামী ৬ জানুয়ারি সাভারে এবং ৭ জানুয়ারিতে নোয়াখালীতে শীতবস্ত্র বিতরণ করবেন ওবায়দুল কাদের। এই শীতবস্ত্র বিতরণে সমন্বয় করবেন দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।