ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

ত্রাণ বিতরণে বাধার প্রমাণ দিলে শাস্তি দেব, ফখরুলকে কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
ত্রাণ বিতরণে বাধার প্রমাণ দিলে শাস্তি দেব, ফখরুলকে কাদের

ঢাকা: ত্রাণ দেওয়ায় বাধা দেওয়া হয়েছে, এর তথ্য-প্রমাণ দিতে পারলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, কে বাঁধা দিয়েছে? কোথায় বাঁধা দিয়েছে? তথ্য-প্রমাণ দিন। এ অমানবিক কাজ যারা করছে বা যারা করে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ।

বিএনপির ত্রাণ বিতরণে বাঁধা দেওয়া হচ্ছে বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের এ কথা বলেছেন। মঙ্গলবার (২১ এপ্রিল) নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকারের প্রয়োজন নেই। বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সরকার নয়, তারা নিজেরাই নিজেদের ধ্বংসের জন্য যথেষ্ট। তাদের নেতিবাচক রাজনীতি তাদের ধ্বংস করার জন্য যথেষ্ট।

ত্রাণ কার্যক্রমে অনিয়ম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে। চাল চোরদের ক্ষমা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস জনিত সংকট মোকাবিলায় সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মুহূর্ত নিরলসভাবে মনিটর করছেন এবং নির্দেশনা দিচ্ছেন। আমাদের সক্ষমতাও পর্যায়ক্রমে বাড়ছে। করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে। যদিও এ সমস্যা আজকে সারা দুনিয়াব্যাপী। সারাবিশ্বেই টেস্টিং ক্যাপাসিটি ও পিপিই সংকট রয়েছে। তারপরেও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে। আমাদের ফ্রন্টলাইন ওয়ার্কাররা, যেমন চিকিৎসকরা, স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।

আওয়ামী লীগ সধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয় এবং ওয়ার্ড ভিত্তিক ত্রাণ কমিটি হবে। ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রুততার সঙ্গে প্রণয়ন করে প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে ত্রাণ কাজ পরিচালনার জন্য নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। তালিকা প্রণয়নে কোনো প্রকার বৈষম্য করা চলবে না। দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সে অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে। দ্রুত তালিকা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa