ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আওয়ামী লীগ

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীরা ‘গণদুশমন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুন ৯, ২০২০
গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীরা ‘গণদুশমন’ ওবায়দুল কাদের

ঢাকা: সরকারকে প্রতিশ্রুতি দিয়েও গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীরা ‘গণদুশমন’ হিসেবে জনগণের কাছে চিহ্নিত হবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

একইসঙ্গে তিনি গণপরিবহনের যারা অতিরিক্ত ভাড়া আদায় করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়া বিএনপির নেতাকর্মীদের কোথায় ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে তার তালিকাও দিতে বলেছেন দলটিকে।

মঙ্গলবার (৯ জুন) সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, করোনাকালে সরকারের কাছে প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও চট্টগ্রামসহ কিছু কিছু জায়গায় গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। অতিরিক্ত ভাড়া আদায় করলে ‘গণদুশমন’ হিসেবে জনগণের কাছে চিহ্নিত হবেন। প্রতিশ্রুতি ভঙ্গ করে ভাড়া চাপাচ্ছে। যারা প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি আইন প্রয়োগকারী সংস্থার প্রতি আহ্বান জানাচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সারাদেশে বিএনপির নেতাকর্মীদের ঢালাওভাবে গ্রেফতার ও মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন। আমি বলতে চাই কোথায় ঢালাওভাবে গ্রেফতার ও মামলা করা হচ্ছে, কাদেরকে গ্রেফতার করা হলো, কোথায় মিথ্যা মামলা দেওয়া হচ্ছে তার সুনির্দিষ্ট ও সঠিক তালিকা দিন। রাজনৈতিক উদ্দেশে ঢালাওভাবে মিথ্যাচার করবেন না। রাজনৈতিক অশুভ উদ্দেশে সত্যকে আড়াল করে অন্ধকারে ঢিল ছুড়বেন না।  

মানুষের ক্ষুধার হাহাকার কোথায় দেখছেন মির্জা ফখরুল সাহেব। আপনাদের হৃদয়ে রয়েছে ক্ষমতার ক্ষুধা। সেই ক্ষমতার ক্ষুধার জ্বালা তীব্রতায় মির্জা ফখরুলের হৃদয়ে হাহাকার করছে। জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতায় বিএনপির গা জ্বালা করছে।

তিনি বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের এখন একটাই কর্মসূচি, তা হচ্ছে অভিন্ন শত্রু করোনা মোকাবিলা করা। নিউজিল্যান্ড ও ভিয়েতনাম পারলে আমরা কেন পারবো না?  সবার সম্মিলিত চেষ্টায় আমরাও পারবো এবং সফল হবো ইনশাআল্লাহ।  

ওবায়দুল কাদের বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে উদ্দেশ্যমূলক অপপ্রচার ও গুজব রটানো হচ্ছে, এসব গুজব ভাইরাসের চেয়েও ভয়ঙ্কর। সংকটের সুদক্ষ ও সফল নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাই। সরকারের সামনে এখন দু’টি চ্যালেঞ্জ, একটি করোনা সংক্রমণরোধ ও আক্রান্তদের চিকিৎসা অপরটি করোনাজনিত অসহায়, দরিদ্র মানুষের সুরক্ষা করা। কিছু সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চ্যালেঞ্জ উন্নয়নে শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করছেন, এতে জনগণের আস্থাও রয়েছে। শুধু মিথ্যাচার করছে বিএনপি।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa