ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ব্যাংকিং

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মো. গোলাম মোস্তফা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মো. গোলাম মোস্তফা

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মো. গোলাম মোস্তফা। চলতি মাসের শুরুর দিকে তাকে এ পদোন্নতি দেওয়া হয়।

তিনি বর্তমানে ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৭ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক।  

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের  ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন বিভাগ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর পরিচালক ছিলেন মো. গোলাম মোস্তফা।

মো. গোলাম মোস্তফা ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের ইন্টারনাল অডিট ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, ফরেক্স রিজার্ভ এন্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট ও বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অফিসে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।  

গোলাম মোস্তফা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, ফিলিপাইন, মালয়েশিয়া ও লেবাননের  বিভিন্ন সংস্থা কর্তৃক আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।  

তিনি বর্তমানে ডিপার্টমেন্ট অব কারেন্সী ম্যানেজমেন্ট ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৭ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক। ##

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
জেডএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।