ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ব্যাংকিং

রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ ঈদের পর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জুন ২১, ২০১৬
রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ ঈদের পর

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন ঈদের ছুটির পর প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
মঙ্গলবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 
 
অর্থমন্ত্রী বলেন, প্রতিবেদনটি প্রকাশ করতে দেরি হবে। আমার সময়ের খুব অভাব। বাজেট অধিবেশন চলছে। এখনো রিপোর্টটি ভাল করে পড়া হয়নি।
 
তাহলে কি ঈদের পরে প্রকাশ হবে- উত্তরে মন্ত্রী বলেন, ঈদের পরে তো বটেই। বাজেট অধিবেশন শেষ হয়ে যাবে ৩০ জুন। এরপর ঈদের ছুটি। তারপর হবে, ডেফিনিটলি।  
  
৩০ মে অর্থমন্ত্রীর কাছে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেন কমিটির প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন।  
 
সম্প্রতি রাশিয়া সফর শেষে দেশে ফেরা অর্থমন্ত্রী রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রসঙ্গে বলেন, রূপপুরে উৎপাদিত বিদ্যুৎ অনেক ব্যয় বহুল হবে।
 
তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে যে বিদ্যুৎ উৎপাদিত হবে সেটা অন্যান্য বিদ্যুৎ কেন্দ্রের তুলনায় ভেরি কস্টলি ফর পাওয়ার জেনারেশন। তবে ব্যয় এখনো অ্যাসেসমেন্ট করা হয়নি। আমি এটা অ্যাসেসমেন্ট করার চেষ্টা করছি। একটা কমিটি করা হয়েছে, তারা সবকিছু দেখছে।
 
রূপপুরের বিদ্যুৎ কেন্দ্রের পরিবেশের ভারসাম্যের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন অর্থমন্ত্রী।
 
তিনি বলেন, বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে পরিবেশের বিষয়টি যেভাবে গুরুত্ব দেওয়া হয়েছে সেটা ফ্যান্টাস্টিক। যা কিছু হবে পরিবেশ দূষণ, সব কিছু এর মধ্যেই থাকবে। বাইরে আসবে না।
 
বাংলাদেশে যে বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে একই ধরনের একটি বিদ্যুৎ কেন্দ্র রাশিয়া সফরকালে পরিদর্শন করেছেন বলে জানান মুহিত।
 
বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, জুন ২১, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।