ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ব্যাংকিং

ন্যাশনাল ব্যাংকের ‘দারিদ্র্য মুক্তি’ ঋণ বিতরণ শুরু

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
ন্যাশনাল ব্যাংকের ‘দারিদ্র্য মুক্তি’ ঋণ বিতরণ শুরু

ঢাকা: বেসরকারিখাতের ন্যাশনাল ব্যাংক লিমিটেডের জামানতবিহীন ঋণ ‘দারিদ্র মুক্তি’ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
 
সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান পারভীন হক শিকদার শরীয়তপুর অঞ্চলের দরিদ্র কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও গাভী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।


 
এ সময় ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোস্তাক আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক এ এস এম বুলবুল ও শাহ সৈয়দ আব্দুল বারীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
চলতি বছরের ১৪ জুন সীমান্ত স্কয়‍ারে ব্যাংকের বোর্ড রুমে ‘দারিদ্র্য মুক্তি’ নামে এই ঋণ কর্মসূচি চালু করার ঘোষণা দেন ব্যাংকের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার।
 
‘দারিদ্র মুক্তি’ ঋণ মূলত ক্ষুদ্র ও অতি ক্ষুদ্র উদ্যোক্তা ও পেশাজীবী, হস্তশিল্প, কুটির শিল্প এবং প্রান্তিক ও ভূমিহীন কৃষকদের ব্যাংকিং সেবার আওতায় আনয়ন এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য চালু করা হয়েছে।

এ সব উদ্যোক্তা, পেশাজীবী ও কৃষক ন্যূনতম ১০ টাকায় হিসাব খুলে তাদের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন। যেমন; কামার, কুমার, জেলে, দর্জি, ফুলবিক্রেতা, পত্রিকা বিক্রেতা, চা/পান বিক্রেতা, হকার/ফেরিওয়ালা, ফল/সবজি বিক্রেতা, রিক্সাচালক/ভ্যানচালক, ক্ষুদ্র ও কুটির শিল্প, হস্তশিল্প, তাঁতী, কনফেকশনারীসহ খাবার প্রস্তুতকারী উদ্যোক্তা, প্রান্তিক চাষী ও ব্যবসায়ীরা জামানতবিহীন ও সহজলভ্য এ ঋণ সুবিধা নিতে পারবেন।

সর্বোচ্চ একলাখ টাকা করে ১৮ মাস মেয়াদী ঋণ বিতরণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa