ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ব্যাংকিং

‘দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা নষ্ট করে অর্থপাচার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
‘দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা নষ্ট করে অর্থপাচার’

সিলেট: মানি লন্ডারিংয়ের মাধ্যমে অর্থপাচার দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা নষ্ট করে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

তিনি বলেছেন, অর্থনৈতিক স্থিতিশীলতা রক্ষায় একটি দেশের মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ ব্যবস্থা একটি গুরুত্বপূর্ণ মানদণ্ড হিসেবে কাজ করে।

শুক্রবার (০৩ মার্চ) সিলেট নগরীর একটি অভিজাত হোটেল তিন দিনব্যাপী বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের উদ্যোগে সব তফসিলি ব্যাংকের প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন গভর্নর।

 

ফজলে কবির বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোর অর্থনীতির প্রধান চালিকাশক্তি হচ্ছে ব্যাংক।  

ব্যাংকের মাধ্যমে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাণিজ্যের সিংহভাগ সম্পন্ন হয়। যা আর্থসামাজিক উন্নয়নেও উল্লেখযোগ্য ভূমিকা রাখছে, বলে মন্তব্য করেন তিনি।  

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক সিলেট কার্যালয়ের নির্বাহী পরিচালক মো. মোসলেম উদ্দিন, অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আনিস এ খানসহ বিভিন্ন ব্যাংকের মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৭
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।