ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের সম্মেলন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের সম্মেলন  সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পটিয়া শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান, ব্যাংকের পরিচালক ও ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, ব্যাংকের পরিচালক মো. জয়নাল আবেদীন ও প্রফেসর ড. কাজী শহীদুল আলম এবং বাংলাদেশ  মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্যা।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. ওবায়দুল হক।

ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মো. নিজামুল হকের সভাপতিত্বে সম্মেলন উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সালেহ ইকবাল, পটিয়া শাখা প্রধান এবিএম মোস্তফাসহ সম্মেলনে পটিয়া শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানরা।  

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হাসান বলেন, ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশে ব্যাপক আর্থিক অন্তর্ভুক্তি ও প্রয়োজনমুখী বিনিয়োগের মাধ্যমে সমাজের অবহেলিত, পশ্চাদপদ ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে। পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় এ ব্যাংক পুঁজিহীন মানুষকে জামানতবিহীন বিনিয়োগ সুবিধা দিয়ে কর্মসংস্থানের মাধ্যমে সাবলম্বী করে তুলছে। এ প্রকল্পের আওতায় ইসলামী ব্যাংক ২২ হাজার গ্রামের প্রায় ১০ লাখ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে।  

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।