ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ব্যাংকিং

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন নাছের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন নাছের

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক আবু ফরাহ মো. নাছের পদোন্নতি পেয়ে নির্বাহী পরিচালক হয়েছেন।

সোমবার (৩১ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের প্রশাসন ও মানব সম্পদ বিভাগ থেকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। নাছের ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন।

  নাছের বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সের ডিপার্টমেন্ট, মাইক্রোক্রেডিট রিগুলেটরি অথোরিটি, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।

নাছের উপমহাব্যবস্থাপক থাকাবস্থায় বাংলাদেশ ব্যাংক, চট্রগ্রাম অফিসেও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার লোহাইমুড়ি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং বিষয়ে অনার্সসহ মাস্টার ডিগ্রি অর্জন করেন। ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির তত্ত্বাবধানে পরিচালিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তিনি অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসাবে কর্মজীবন শুরু করেন।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa