ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ব্যাংকিং

সাত বছরে সাউথ বাংলা ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
সাত বছরে সাউথ বাংলা ব্যাংক কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

ঢাকা: বেসরকারি খাতের সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক (এসবিএসি) সাত বছরে পদার্পণ করেছে।

বুধবার (০৩ এপ্রিল) ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষে ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন।

এসময় তিনি বলেন, এসবিএসি ব্যাংক শুরু থেকেই সাধারণ মানুষের কথা বিবেচনা করে ব্যবসা পরিচালনা করে আসছে। এই প্রত্যয় নিয়ে আমরা অতীতে ভালো করেছি। আশা করছি আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। আমাদের লক্ষ্য ব্যাংকিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানো।  

তিনি এ লক্ষ্যে ব্যাংক কর্মকর্তাদের কাজ করার পরামর্শ দেন। একই সঙ্গে আগামীতে কৃষি ঋণের উপর জোর দেওয়া হবে বলেও জানান।

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুক বলেন, চারশ’ কোটি টাকার মূলধন নিয়ে শুরু করা ব্যাংকটির এখন সম্পদের পরিমাণ ৭ হাজার ৬৬ কোটি টাকা ছাড়িয়েছে। বর্তমানে ব্যাংকের ৭৪টি শাখায় দুই লক্ষাধিক গ্রাহক রয়েছেন। ব্যাংকটিতে আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৬ হাজার কোটি টাকা এবং ঋণ ও অগ্রিমের পরিমাণ পাঁচ হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

এসময় ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাওয়াজ ও মো. সাখাওয়াত হোসেন, স্বতন্ত্র পরিচালক ড. সৈয়দ হাফিজুর রহমান, স্পন্সর শেয়ারহোল্ডার মতিউর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী ও মো. মামুনুর রশিদ মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa