ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

ব্যাংকিং

আরসিডিএম চালু করলো সিটি ব্যাংক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
আরসিডিএম চালু করলো সিটি ব্যাংক অত্যাধুনিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাসরুর আরেফিনসহ অন্যরা।

ঢাকা: দেশে প্রথমবারের মতো রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) চালু করেছে সিটি ব্যাংক। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ওই ব্যাংক থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে প্রথমবারের মতো আরসিডিএম চালু করেছে সিটি ব্যাংক। দেশে প্রচলিত সিডিএমসমূহে ব্যাংকের গ্রাহকেরা দিন-রাত টাকা জমা করতে পারলেও সেই টাকা ব্যাংক হিসাবে কিংবা কার্ডে যোগ হয় দিনের নির্ধারিত সময়ে। কিন্তু সিটি ব্যাংকের আরসিডিএমর মাধ্যমে জমা দেওয়া অর্থ তাৎক্ষণিকভাবে যোগ হবে ব্যাংক হিসাবে এবং কার্ডের বিলও এই পদ্ধতিতে দেওয়া যাবে।

আরসিডিএমর মাধ্যমে এখন থেকে সিটি ব্যাংকের গ্রাহকেরা নিজে অথবা বাহকের মাধ্যমে কার্ড ব্যবহার না করে মোবাইল অ্যাপ থেকে কোড নিয়েও ২৪/৭ টাকা জমা দিতে পারবেন। ব্যাংক শাখায় জমা দেয়ার মতোই এই ডিজিটাল সেবার মাধ্যমে টাকা মেশিনে জমা দেওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকের মোবাইলে বার্তা চলে আসবে।

সম্প্রতি রাজধানীর গুলশান এভিনিউ শাখায় এই অত্যাধুনিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাসরুর আরেফিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের ডিএমডি মো. মাহবুবুর রহমান এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান অরূপ হায়দারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

প্রতি লেনদেনে কমপক্ষে ১শ টাকার নোট গ্রহণ করবে আরসিডিএম। নোটের নম্বরও যাচাই হবে ডিজিটাল পদ্ধতিতে।  

প্রাথমিকভাবে সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে চারটি আরসিডিএম বসানো হয়েছে। অদূর ভবিষ্যতে এই সুবিধার আওতা আরও বাড়ানো হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa