ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

ব্যাংকিং

ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জুন ২৮, ২০২১
ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম চলছে

ঢাকা: দেশব্যাপী শুরু হওয়া  সীমিত পরিসরে লকডাউনের প্রথম দিনে ব্যাংকে স্বাভাবিক কার্যক্রম চলছে। লেনদেন শুরু হয়েছে সোমবার (২৮ জুন) সকাল ১০টায়।

চলবে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত।   

এ দিন সকালে রাজধানীর কয়েকটি ব্যাংক ঘুরে ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

ব্যাংকাররা জানিয়েছেন,  সীমিত পরিসরে লকডাউন শুরু হলেও ব্যাংকে লেনদেনের সময়সূচি পরিবর্তন হয়নি। তাই সম্প্রতি বাংলাদেশ ব্যাংক লেনদেনের যে সময়সূচি নির্ধারণ করে দিয়েছে সেভাবেই লেনদেন শুরু হয়েছে। চলবে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত।  

তবে, ১ জুলাই থেকে কঠোর লকডাউন শুরু হলে ব্যাংকে লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আসবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।  

তিনি বলেন, সরকার কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করার পরে ব্যাংকগুলোর জন্য লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করে সার্কুলার জারি করবে বাংলাদেশ ব্যাংক। তার আগে বুধবার পর্যন্ত প্রচলিত সময়েই ব্যাংকে লেনদেন ও অন্যান্য কার্যক্রম চলবে।  

ব্যাংক এশিয়ার বসুন্ধরা শাখার অপারেশন ম্যানেজার শাহিদুল হক বলেন, সপ্তাহের শুরুর দিন যে পরিমান গ্রাহক থাকে পরের দিন তা একটু কমে যায়। আবার যদি কঠোর লকডাউন শুরু হয় তাহলে বুধবার গ্রাহকদের চাপ বাড়তে পারে।  

রূপালী ব্যাংক থেকে লেনদেন করে বের হয়েছেন পারভেজ আহমেদ।  তিনি বলেন, লেনদেনের সময় আগের চেয়ে মাত্র ৩০ মিনিট কম। তাই এখন তাড়াহুড়ো করি না। তবে ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে লেনদেনের সময় কমে গেলে সবার জন্যই সমস্যা হবে।  

রূপালী ব্যাংকের লোকাল শাখার মহাব্যবস্থাপক খান মো. ইকবাল হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের সেবা দেওয়া হচ্ছে। লেনদেন চলবে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত।  লেনদেনের সময় পর্যাপ্ত হওয়ায় গ্রাহকের উপস্থিতি সন্তোষজনক।  

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa