ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

ইসলামী ব্যাংকের প্রিপেইড কার্ডে স্মার্টফোন অফার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
ইসলামী ব্যাংকের প্রিপেইড কার্ডে স্মার্টফোন অফার

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের রয়েছে ভিসা-ব্রান্ডযুক্ত ডুয়্যাল কারেন্সি প্রিপেইড কার্ড। প্লাস্টিক ও ভার্চ্যুয়াল (সেলফিন) দুই ফরম্যাটের এ কার্ড ব্যাংকে অ্যাকাউন্ট ছাড়াই ব্যবহার করা যায়।

 

এ কার্ড দিয়ে টাকা ও বিদেশি মুদ্রায় লেনদেন করা যায়। দেশি-বিদেশি যেকোনো ই-কমার্স সাইটেও পেমেন্ট দেওয়া যায়।  

বিশ্বের যেকোনো দেশ থেকে ভিসা ডিরেক্ট সার্ভিসের মাধ্যমে তাৎক্ষণিক রেমিট্যান্স ও ফ্রিল্যান্সিংয়ের পেমেন্ট নেওয়া যায়। এখন ইসলামী ব্যাংকের ডুয়্যাল কারেন্সি প্রিপেইড কার্ডে বিদেশি মুদ্রায় সর্বোচ্চ লেনদেনকারীরা পাবেন স্মার্টফোন। আর ডুয়্যাল কারেন্সি বা বিদ্যমান সেলফিন প্রিপেইড কার্ডে বিদেশ থেকে রেমিট্যান্স বা পেমেন্ট জমা হলে পাওয়া যাবে এক শতাংশ ক্যাশব্যাক। এ অফার আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে।

ইসলামী ব্যাংকের ডুয়্যাল কারেন্সি প্লাস্টিক প্রিপেইড কার্ড যেকোনো শাখা-উপশাখা থেকে তাৎক্ষণিকভাবে নেওয়া যাবে। আর সেলফিন ব্যবহারকারীরা তাদের অ্যাপ থেকে রিকোয়েস্ট পাঠিয়ে একটি অতিরিক্ত ডুয়্যাল কারেন্সি কার্ড নম্বর (ভার্চ্যুয়াল কার্ড) নিতে পারবেন। তবে ডুয়্যাল কারেন্সি লেনদেনের জন্য শাখার মাধ্যমে পাসপোর্ট এনডর্সমেন্ট করিয়ে নিতে হবে। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক নির্ধারিত বিদেশি মুদ্রা ব্যবহারের সীমা- প্রতি লেনদেনে সর্বোচ্চ ৩০০ ডলার ও বছরে ১২ হাজার ডলার প্রযোজ্য।  

প্রিপেইড কার্ড ছাড়াও ইসলামী ব্যাংকের রয়েছে ভিসা ও মাস্টারকার্ড ব্রান্ডের খিদমাহ (ক্রেডিট) ও ডেবিট কার্ড। এসব কার্ড ব্যবহারকারীদের জন্য বিভিন্ন হসপিটাল সার্ভিস, ইলেকট্রনিক্স পণ্য, পোশাক, হোটেল-রেস্টুরেন্ট, টুরিস্ট সার্ভিস ও এয়ার টিকেটের বিল পরিশোধে রয়েছে আকর্ষণীয় ডিসকাউন্ট ও ০ শতাংশ ইএমআই সুবিধা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।