ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

বিএনপি

‘দেশের উন্নয়নে কাজ করেনি জামায়াত-বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৬
‘দেশের উন্নয়নে কাজ করেনি জামায়াত-বিএনপি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: দেশের উন্নয়নে জামায়াত-বিএনপি কখনও কাজ করেনি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

শনিবার (০৯ এপ্রিল) দুপুরে বিশ্বনাথ উপজেলার আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের রজতজয়ন্তী উদযাপন ও প্রাক্তণ ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, তার‍া মসজিদ কিংবা মাদ্রাসার উন্নয়নেও কাজ করেনি। বরং তারা (জামায়াত-বিএনপি) সৎ লোকের শাসন প্রতিষ্ঠার কথা বলে দেশকে দুর্নীতির দিকে ঠেলে দিয়েছিলো।
 
মন্ত্রী বলেন, তারা (জামায়াত-বিএনপি) ক্ষামতায় গিয়ে বলেছিল আওয়ামী লীগ ক্ষমতায় গেলে নাকি দেশে ইসলাম থাকবে না। অথচ বর্তমান আওয়ামী লীগ সরকারই ইসলামী শিক্ষার উন্নয়নে দেশে ১ হাজার ৩শ’ মাদ্রাসার ভবন তৈরি করেছে। উন্নয়নের মূল চালিকা শক্তি হিসেবে নতুন প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।
  
অনুষ্ঠানের উদ্বোধনকালে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শিক্ষামন্ত্রী পুনর্মিলনী উপলক্ষ্যে প্রকাশিত ম্যাগাজিন ‘সিঁড়ি বাহন’র মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য  শফিকুর রহমান চৌধুরী, মূখ্য আলোচক হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রজতজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক অ্যাভোকেট গিয়াস উদ্দিন।  

প্রাক্তন ছাত্র আতিকুর রহমান, মাহবুবুল আলম এবং আব্দুল করিমের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট মোশাহিদ আলী, রামপাশা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার খাঁ, শিক্ষা অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা প্রমুখ।  

এদিকে, একই দিনে সিলেট সরকারি মহিলা কলেজের নব-নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।  
  
বাংলাদেশ সময়: ২২৪৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
এনইউ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa