ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

আ’লীগের নির্বাচনে জনগণ মৌলিক অধিকার ফিরে পাবে না

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬
আ’লীগের নির্বাচনে জনগণ মৌলিক অধিকার ফিরে পাবে না

ঢাকা: আওয়ামী লীগ যে পদ্ধতিতে নির্বাচন করছে, এ প্রক্রিয়া অব্যাহত রাখলে জনগণ মৌলিক অধিকার ফিরে পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিক সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল ইসলাম বলেন, সঠিক রাজনীতির মূল সংকটই ধরতে পারছে না বলেই গণতন্ত্রের দাবিদার দলটি ভোটের অধিকার ফিরিয়ে দিতে পারছে না।

বিএনপি’র মহাসচিব বলেন, দুঃখজনকভাবে সত্য- আওয়ামী লীগ সঠিক সংকটটাই ধরতে পারছে না। মূল সংকট নির্বাচনকালীন সময়ে নির্বাচন প্রক্রিয়া। যে পদ্ধতিতে নির্বাচন নিয়ে আসছে এভাবে কোনোদিনই জনগণের সঠিক প্রতিনিধিরা প্রতিনিধিত্ব করতে সক্ষম হবেন না। সেটা কখনই জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে না।

ফখরুল বলেন, আওয়ামী লীগের ২০তম সম্মেলন উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও আমাকে আমন্ত্রণ করায় ধন্যবাদ জানাই। আমরা খুশি হতাম যদি তারা বিএনপি’র কাউন্সিলে আসতেন। দুঃখজনক হলেও সত্য, তারা শুধু আসেনইনি, বিভিন্নভাবে বিএনপি’র কাউন্সিলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।

তিনি আরও বলেন, বিএনপি প্রত্যাশা করেছিল অন্য রাজনৈতিক দলের মতো আওয়ামী লীগ বিএনপি’র কাউন্সিলে আসবে, গণতান্ত্রিক রাজনীতি পরিবর্তনের নতুন ধারার শুভ সূচনা করবে। কারণ, তারাই বর্তমানে ক্ষমতায় আছেন।

আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি’র যোগদানের প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করে এবং গণতন্ত্রে বিশ্বাস করে। আমরা আমন্ত্রণ পেয়েছি, সিদ্ধান্ত নেবো কীভাবে অংশ নেবো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৬

এমএম/এএটি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।