ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিএনপি

খালেদার সঙ্গে জোট নেতাদের বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
খালেদার সঙ্গে জোট নেতাদের বৈঠক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ২০ দলীয় জোটের ৫ শীর্ষ নেতা।

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ২০ দলীয় জোটের ৫ শীর্ষ নেতা।

শনিবার (১৯ নভেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়।


 
বৈঠকে অংশ নেন- জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক,  বাংলাদেশ ন্যাপের  চেয়ারম্যান জেবেল রহমান গানি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।
 
নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালী করার ব্যাপারে খালেদা জিয়ার দেওয়া ১৩ দফা প্রস্তাব সমর্থন করে তাকে ধন্যবাদ জানান জোটের এই পাঁচ শীর্ষ নেতা।
 
এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি, নাসিরনগর ও গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে হামলা-নির্যাতন এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে জোটের বাইরে থাকা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মতামত গ্রহণের বিষয়ে আলোচনা হয় বৈঠকে।
 
বৈঠকের পর জোটের শরিক বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন কমিশন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব সময়োপযোগী। সরকারের উচিত আলোচনায় বসা। খালেদা জিয়ার এ প্রস্তাব আলোচনার ভিত হিসেবে নিয়ে দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল যদি ঐকমত্যের ভিত্তিতে একটি সমাধান তৈরি করতে পারে, তাহলে গণতন্ত্রের জন্য তা সুফল বয়ে আনবে’।
 
খালেদা জিয়ার সঙ্গে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের এ বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এজেড/এমজেএফ/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa