ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বিএনপি

২০ মাস পর সিলেটে কর্মসূচি নিয়ে মাঠে নামছে বিএনপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
২০ মাস পর সিলেটে কর্মসূচি নিয়ে মাঠে নামছে বিএনপি 

সিলেট: ২০ মাস পর সিলেটের রাজপথে নামছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে সিলেট বিএনপি রোববার (০৮ জানুয়ারি) বিকেলে নগরীর রেজিস্ট্রি মাঠে বিক্ষোভ সমাবেশ করবে।

এদিনের কর্মসূচিতে জেলা ও মহানগরের প্রায় সহস্রাধিক নেতাকর্মী অংশ নেবেন বলে শনিবার (০৭ জানুয়ারি) বাংলানিউজকে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

তিনি বলেন, জেলা ও মহানগর বিএনপ’র আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে নগরী ও তৎসংলগ্ন থানাগুলোর সহস্রাধিক নেতাকর্মী অংশ নেবেন।

তবে উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের নগরীতে আনা হচ্ছে না। তারা স্ব স্ব উপজেলায় বিক্ষোভ সমাবেশ করবেন।

এর আগে সর্বশেষ ২০১৫ সালের ২ এপ্রিল সরকারের পদত্যাগের দাবিতে সিলেট নগরীর বারুতখানায় মিছিল বের করে বিএনপি ও অংগসংগঠন। ওই মিছিলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে গুলি চালায় পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে।  এরপর হঠাৎ অলিগলিতে ছাত্রদল নেতাকর্মীরা মিছিল বের করলেও রাজপথে আর দেখা মেলেনি বিএনপির।  

এ ব্যাপারে সিলেট মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বাংলানিউজকে বলেন, ‘সরকার সিস্টেমেটিক নয়, তাই নেতাকর্মীর নিরাপত্তা বিবেচনা করে এতোদিন মাঠে নামা হয়নি। এর আগে গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে কালো পতাকা মিছিল করতে চাইলেও পুলিশী বাধার মুখে তা পণ্ড হয়।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাইলেও পুলিশ বাধা দেয়। পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে নেতাকর্মীরা রাস্তায় নামবে। রোববার বিক্ষোভ সমাবেশ করতে পুলিশ প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এনইউ/এসআরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa