ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বিএনপি

‘ঢাকার নাম পরিবর্তন করে জিয়াসিটি করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
‘ঢাকার নাম পরিবর্তন করে জিয়াসিটি করা হবে’ ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত সংবাদ সম্মেলন/ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে জিয়াসিটি করার অঙ্গীকার ব্যক্ত করলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শামসুজ্জামান দুদু।

সম্প্রতি জিয়ানগরের নাম পরিবর্তন করায় ক্ষোভ প্রকাশ করে বিএনপির এ নেতা সরকারের উদ্দেশে বলেন, ‘জিয়ানগর বাদ দিয়েছেন। এবার গোপালগঞ্জের নাম পাল্টিয়ে মুজিবনগর করেন!

বুধবার (১১ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ঢাকার নাম পরিবর্তন করার অঙ্গীকার করে দুদু বলেন, ‘ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করবো। সব বীর উত্তমের নামে বড় বড় শহরের নামকরণ করবো। যেসব জায়গার নাম পরিবর্তন করা হয়েছে সব জায়গার নাম পরিবর্তন করবো। ’

মঙ্গলবার (১০ জানুয়ারি) শেখ হাসিনার দেওয়া বক্তব্যের কথা উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার বক্তব্যকে স্বাগত জানাই। তিনি বলেছেন, জঙ্গিদের উস্কানিদাতাদের গণআদালতে বিচার হবে। গণআদালত কি? গণআদালত তৈরি করতে হলে সুষ্ঠু নির্বাচন দিন। তারপর গণআদালতেই বিচার হবে কারা সঠিক। ’

এ সময় দুদু আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী যদি বিবেকবান হন তাহলে তো ভালো। আর যদি না হন তাহলে হয়তো আমরা ক্ষমতায় অাসলে আমাদের কাছে ফোন আসবে 'ভাই বাঁচান'।

এছাড়া আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দিন আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
জেডএফ/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa