ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বিএনপি

আশা করছি রাষ্ট্রপতি ক্ষমতাসীনদের বোঝাতে সক্ষম হবেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
আশা করছি রাষ্ট্রপতি ক্ষমতাসীনদের বোঝাতে সক্ষম হবেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নজরুল ইসলাম খান- ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে অভিভাবক হিসেবে রাষ্ট্রপতি তাদের বোঝাতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার (১১ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে তিনি এ আশাব্যক্ত করেন।

নজরুল ইসলাম খান বলেন, রাষ্ট্রের অভিভাবকের মতো আজকের বৈঠকে ক্ষমতাসীনদের এটা বোঝাতে ও প্রভাবিত করতে সক্ষম হবেন যে দেশে নিরপেক্ষ, যোগ্য ও সাহসী নির্বাচন কমিশন দরকার।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রস্তাবের পরিপ্রেক্ষিতেই এ আলোচনা শুরু হয়েছে। প্রথমে বিএনপির সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। আজ (বুধবার) আওয়ামী লীগের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হলো।

নজরুল বলেন, যে দেশের সরকার জনগণের ভোটে নির্বাচিত না, মন্ত্রীরা জনগণের ভোটে নির্বাচিত নয়, সেই অদ্ভুত দেশে আমরা বসবাস করি।

মঈন উদ্দিন-ফখরুদ্দীনের অসাংবিধানিক ক্ষমতা দখলের প্রতিবাদে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএসপিপির সহাসচিব এ জাহিদ হোসেন, কাউন্সিলর চৌধুরী আব্দুল-আল ফারুক, ড. অ্যাসোসিয়েশনের মহাসচিব ড. এসএম রফিকুল ইসলাম বাচ্চু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নুরুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
জেডএফ/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa