ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা জিয়ার মাজারে খালেদার শ্রদ্ধা, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রায়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা ১১টা ৪০ মিনিটে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে রাজধানীর শেরে বাংলানগরে জিয়ার সমাধিতে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুবর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজউদ্দিন নসু, সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সাংগঠনিক সম্পাদক হেলেন জেরিন খান, সাবেক সভাপতি নূরে আরা সাফা, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, নির্বাহী সদস্য এইচ এম সাঈফ আলী খান প্রমুখ।


 
এর আগে সকাল সাড়ে ১০টায় জিয়াউর রহমানের সমাধি কমপ্লেক্সে পৌঁছান বিএনপির চেয়ারপারসন। হাজারো নেতা-কর্মীর ভিড় ঠেলে সমাধির বেদিতে পৌঁছাতে প্রায় ১০ মিনিট সময় পার হয়ে যায় খালেদা জিয়ার।
 
তার আগে সকাল থেকেই জিয়ার সমাধি কমপ্লেক্স, চন্দ্রিমা উদ্যান, ক্রিসেন্ট লেক ও বিজয় সরণি এলাকায় ভিড় করতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা।
 
সকাল সাড়ে ১১টায় সমাধিস্থলে খালেদা জিয়া পৌঁছানো মাত্রই নেতা-কর্মীরা স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তোলেন আশপাশের এলাকা। নিজ নিজ ইউনিটের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও হেডার নিয়ে তারা স্লোগান দিতে থাকেন।
 
খালেদা জিয়া ফুল দেওয়ার পর বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতীদল, মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস, তৃণমূল দল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম, ডক্টর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) পক্ষ থেকে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
 
শ্রদ্ধা নিবেদনের আগে সংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু আজ ভিন্ন আঙ্গিকে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে। ”
 
রাষ্ট্রপতির সংলাপ নিয়ে বিএনপি এখনও আশাবাদী উল্লেখ করে তিনি বলেন, “আমরা মনে করি রাষ্ট্রপতি সঠিক উদ্যোগটিই নেবেন। তা না হলে জনগণ অন্য কিছু মেনে নেবে না। ”
 
“আমরা ইতিবাচক রাজনীতি পছন্দ করি। তাই এখনও বিশ্বাস করি, সব দলের সঙ্গে আলোচনার মাধ্যমে বর্তমান রাজনৈতিক সংকট দূর করা সম্ভব হবে। ” যোগ করেন ফখরুল।
 
বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
এজেড/আইএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।