ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

‘৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
‘৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না’

ঢাকা: ৫ জানুয়ারির মতো ‘প্রহসনের নির্বাচন’ আর কখনোই হতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ আর কিছু পান না পান, ভোটাধিকারটা চান। ৫ জানুয়ারির নির্বাচনে সে অধিকারও কেড়ে নেওয়া হয়েছে।

তাই ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন আর কখনো হতে দেওয়া হবে না’।

সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘জেড ফোর্স সাইবার ট্রুপস’ এর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

দেশের গণতন্ত্র বিপন্ন দাবি করে মওদুদ বলেন, ‘দেশে যে গণতন্ত্র আছে, সেটা দলীয় গণতন্ত্র। সত্যিকারের গণতন্ত্র নেই। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে আন্দোলন করতে হবে’।

দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগই তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল। অথচ তারাই এখন এটা প্রত্যাহার করেছে। দলীয় সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এটা জনগণও মানবে না’।

জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে মওদুদ আহমদ বলেন, অত্যন্ত দুরদৃষ্টি সম্পন্ন একজন নেতা ছিলেন জিয়াউর রহমান। দেশকে এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা করে গেছেন তিনি। জিয়ার আদর্শকে ধারণ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, ‘আমরা এখন সবচেয়ে চেয়ে কুৎসিত আর কলঙ্কময় সময় অতিক্রম করছি। এক মামলায় র‌্যাবের ১৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। খালেদা জিয়া র‌্যাবকে উঠিয়ে দেওয়ার যে দাবি জানিয়েছিলেন, তার সে দাবি ঠিক ছিলো’।

আয়োজক সংগঠনের সভাপতি কামরুল হাসানের সভাপতিত্বে সভায় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
জেডএফ/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।