ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ছেলের কবরের পাশে অশ্রুসিক্ত খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
ছেলের কবরের পাশে অশ্রুসিক্ত খালেদা ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতে খালেদা জিয়া- ছবি: শাকিল আহম্মেদ

ঢাকা: ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।  

দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বনানী কবরস্থানে ছেলের কবরের পাশে কিছু সময় কাটান তিনি।

কোরআন তেলাওয়াত, দোয়া-দরুদ পাঠ এবং মোনাজাতে শরিক হওয়ার সময় অঝোর ধারায় কাঁদেন খালেদা জিয়া।

অশ্রুসিক্ত চোখে প্রিয় সন্তানের কবরের মাটি স্পর্শ করেন বার বার।
 
রাজনৈতিক সহকর্মী বিশেষ করে ছাত্রদল ও মহিলাদলের নেতাকর্মী- সমর্থকরাও কাঁদেন নীরবে। দলের কয়েকজন শীর্ষ নেতাকেও দেখা গেছে চোখ মুছতে।
 
খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বড় বোন সেলিনা হোসেন, নাতনি জাহিয়া রহমান ও জাফিয়া রহমান, আরাফাত রহমান কোকোর দুই মামী, মামাতো ভাই ও বোনেরা।
 
বিএনপি নেতাদের মধ্যে ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আব্দুল আউয়াল মিন্টু, মীর মোহাম্মদ নাসিরউদ্দিন ও মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম ও আবুল খায়ের ভূঁইয়া, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাওয়াজ হোসেন শুভ, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও যু্গ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।
 
এদিকে সকাল থেকেই বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে আসেন। সবার হাতেই ছিল ফুল অথবা পুষ্পস্তবক।
 
জাতীয়তাবাদী ওলামাদল আরাফাত রহমান কোকোর কবরের পাশে দিনব্যাপী কোরআন তেলাওয়াত, দোয়া-দরুদ ও বিশেষ মোনাজাতের আয়োজন করে। মোনাজাত পরিচালনা করেন সংগঠনটির সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক।
 
সারাদিন কবর জিয়ারত করতে আসা উল্লেখযোগ্য নেতাদের মধ্যে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার ও আতাউর রহমান ঢালী, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন উজ্জ্বল, সাবেক ছাত্রনেতা আজিজুল বারী হেলাল, জাসাসের সহ সভাপতি বাবুল আহমেদ, শায়রুল কবির খান, সাধারণ সম্পাদক হেলাল খান প্রমুখ।
 
এদিকে সন্ধ্যার পর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী ও রুহুল আলম চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কাইয়ুম, খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান সোহেল ও অফিস স্টাফরা।
 
১৯৭০ সালের ১২ আগস্ট বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো জন্মগ্রহণ করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭ (আপডেট সময়: ২১২০ ঘণ্টা)
এজেড/জিপি/আইএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad