ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খারাপের মধ্যেই ভালোর  প্রত্যাশা বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
খারাপের মধ্যেই ভালোর  প্রত্যাশা বিএনপির বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু/ছবি: সুমন শেখ

ঢাকা: নতুন নির্বাচন কমিশনের সদস্য বাছাইয়ে রাষ্ট্রপতি কর্তৃক গঠিত সার্চ কমিটির সমালোচনা করলেও এ কমিটি ইতিবাচক কিছু করবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত কারাবন্দী কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সম্পাদক শরীফুল আলমসহ বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত মানবন্ধনে এ আশা ব্যক্ত করেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, এ ধরনের সার্চ কমিটি দেওয়ায় শেখ হাসিনার প্রতি যতটুকু আস্থা ছিল, আওয়ামী লীগের প্রতি যতটুকু বিশ্বাস ছিল তাও নষ্ট হয়ে গেছে।

তবে আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই আশা করি, এই খারাপের মধ্য দিয়ে ভাল কিছু হবে।

তিনি বলেন, রাষ্ট্রপ্রতির সঙ্গে বৈঠকের পরে আমরা বিশ্বাস করেছিলাম দেশে স্বচ্ছ নির্বাচন হবে। কিন্তু সদ্য গঠিত সার্চ কমিটি আমাদের হতাশ করেছে।

বিএনপি নেতাকর্মীরা প্রতিনিয়িত নির্যাতন, নিপীড়ন আর মামলা হয়রানির শিকার হচ্ছে উল্লেখ করে  তিনি বলেন, স্বাধীনতার ৪৫ বছর পরে এসেও দেশে স্বচ্ছ নির্বাচন দাবি করা হলে বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা হচ্ছে, জেলে যেতে হচ্ছে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবের কথা স্মরণ করে বলেন, গণতন্ত্র চাওয়ার কারণে তার বিচার করতে চেয়েছিল তৎকালীন শাসক আইয়ুব খান। পাকিস্তান আমলে যা ঘটেছিল, আজকের বাংলাদেশেও তাই ঘটছে। গণতন্ত্র চাওয়ায় খালেদা জিয়ার বিচার করা হচ্ছে।
  
শামসুজ্জামান দুদু বলেন, এই দেশ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্রের প্রত্যাশায় নানা পর্যায় অতিক্রম করে আজকের অবস্থানে এসেছে। যারা গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নেয়, তারা ক্ষমতায় থাকতে পারে না- এটা প্রমাণিত।

বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পরেও সেই আওয়ামী লীগ যেমন আজ দেশের ক্ষমতায় তেমনি আজকের নির্যাতিত বিএনপিও ক্ষমতায় আসার অপেক্ষায় জানান দুদু।

অনুষ্ঠানে ইয়ুথ ফোরাম ও কিশোরগঞ্জ বিএনপির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
জেপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।