ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিদ্ধান্ত ছাড়াই স্থায়ী কমিটির বৈঠক শেষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
সিদ্ধান্ত ছাড়াই স্থায়ী কমিটির বৈঠক শেষ সিদ্ধান্ত ছাড়াই স্থায়ী কমিটির বৈঠক শেষ

ঢাকা: সার্চ কমিটিতে নাম প্রস্তাবের সিদ্ধান্ত ছাড়াই বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষ হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। এরপর বৈঠক শেষ হয় রাত পৌনে ১১টায়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়।

অসুস্থতার কারণে স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, দেশের বাইরে থাকায় আমির খসরু মাহমুদ চৌধুরী ও তারেক রহমান বৈঠক উপস্থিত থাকতে পারেন নি।

 

নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির কাছে নাম প্রস্তাবের সিদ্ধান্ত গ্রহণের জন্য এই বৈঠক ডাকেন বিএনপির চেয়ারপারসন।

বৈঠক সূত্রে জানা গেছে, প্র্রধান নির্বাচ কমিশনার ও অন্য কমিশনারদের নিয়োগের জন্য বেশ কয়েকটি নাম প্রস্তাব করেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। যেখানে সাবেক প্রধান বিচারপতি, মন্ত্রীপরিষদ সচিব ও সিনিয়র সচিবদের নাম রয়েছে।  

কিন্ত এ নামগুলোর মধ্য থেকে পাঁচটি নাম সিলেক্ট করা সম্ভব হয়নি আজকের বৈঠকে। ফলে কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই টানা সোয়া এক ঘণ্টার বৈঠক শেষ হয় রাত পৌনে ১১টায়।  

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে অংশ নেওয়া বিএনপির এক নেতা বাংলানিউজকে বলেন, সার্চ কমিটিতে নাম দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব খালেদা জিয়ার ওপর ছেড়ে দেওয়া হয়েছে। তিনি সোমবারের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে দলের মহাসচিবকে জানিয়ে দেবেন।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
এজেড/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।