ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদা-তারেকের মামলা প্রত্যাহারের আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
খালেদা-তারেকের মামলা প্রত্যাহারের আহ্বান বক্তব্যে শামসুজ্জামান দুদু, ছবি: শাকিল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও মহাসচিবের বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহারের উদোগ গ্রহণে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ আহ্বান জানান তিনি। ‘খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করো, করতে হবে’ শীর্ষক মানববন্ধনের আয়োজন করে দেশনেত্রী ফোরাম কেন্দ্রীয় কমিটি।

দুদু বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে থাকা হাজার হাজার মামলা প্রত্যাহারের উদ্যোগ আপনি (প্রধানমন্ত্রী) গ্রহণ করুন। আপনি যদি হামলা-মামলা এসব থেকে বেরিয়ে এসে একটি সুন্দর রাজনীতি প্রতিষ্ঠিত করেন, তাহলে ইতিহাসের পাতায় একজন অনন্য ব্যক্তি হিসেবে থাকবেন।

খালেদা জিয়াকে গণতন্ত্রের প্রতীক উল্লেখ করে তিনি বলেন, মানুষের অধিকার নিয়ে বিএনপি সবসময় সোচ্চার। আর তারেক রহমান সবসময় মানুষের জন্য কাজ করে গেছেন। তার বিরুদ্ধে যে মামলা করা হয়েছে সেটাতে নিম্ন আদালতে ছাড়া পেয়েছিলেন। কিন্তু পরে এটা উচ্চ আদালতে নিয়ে যাওয়া হয়। আমরা ন্যয় বিচার পাওয়ার জন্য উচ্চ আদালতে আপিল করবো।

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির সহ-দফতর সম্পাদক মো. মনির হোসেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতউল্লাহ, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকীসহ বিএনপির অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
জেডএফ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।