ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রাজশাহীতে পুলিশি বাধায় জেলা বিএনপির কর্মসূচি পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
রাজশাহীতে পুলিশি বাধায় জেলা বিএনপির কর্মসূচি পণ্ড রাজশাহীতে পুলিশি বাধায় জেলা বিএনপির কর্মসূচি পণ্ড/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে পুলিশি বাধায় পণ্ড হয়েছে জেলা বিএনপির অবস্থান কর্মসূচি। বৃহস্পতিবার (২ মার্চ) বেলা ১১টার দিকে রাজশাহীর কোর্ট শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে। কর্মসূচি শুরু কিছুক্ষণ পরই পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় বিএনপি নেতাকর্মীদের।

এ সময় মানিক খান নামের এক ছাত্রদল নেতাকে আটক করে পুলিশ। মানিক পবা উপজেলার নওহাটা পৌর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক।

পুলিশ পেছন থেকে ধাওয়া করে তাকে আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কোর্ট শহীদ মিনার চত্বরে অবস্থান কর্মসূচি শুরু করে রাজশাহী জেলা বিএনপি।

বেলা ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান মন্টুর নেতৃত্বে আরও নেতাকর্মী শহীদ মিনার চত্বরে গেলে পুলিশ বাধা দেয়।

পুলিশের বাধা উপেক্ষা করে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার চেষ্টা করে নেতাকর্মীরা। পরে পুলিশ ধাওয়া দিলে আদালতের মধ্যে ঢুকে পড়ে তারা। এ সময় পেছন থেকে নওহাটা পৌর ছাত্রদলের নেতা মানিক খানকে আটক করে পুলিশ।

রাজশাহীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, অনুমতি ছাড়াই কোর্ট শহীদ মিনার চত্বরে বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করছিলেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা জোরপূর্বক কর্মসূচি পালনের চেষ্টা করে। যে কারণে ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এসএস/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।