ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নির্বাচনে না আসার ঝুঁকি নেবে না বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
নির্বাচনে না আসার ঝুঁকি নেবে না বিএনপি

ঢাকা: ‌নিবন্ধন বাতিল হওয়ার ভয়ে বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঝুঁকি নেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (০৩ মার্চ) ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

শনিবার (০৪ মার্চ) রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হতে যাওয়া মহিলা আওয়ামী লীগের পঞ্চম জাতীয় সম্মেলন বিষয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিবন্ধন বাতিল হয়ে যাবে, এমন ঝুঁকি নিয়ে বিএনপি বোকার মতো নির্বাচনে না আসার সিদ্ধান্ত নেবে বলে আমার মনে হয় না। আই অ্যাম প্রিটি সিওর, তারা নির্বাচনে আসবে।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া নির্বাচন হতে না দেয়ার হুঁশিয়ারির জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সময় এবং স্রোত কারোর জন্য অপেক্ষা করে না। তেমনি সংবিধান ও নির্বাচন কারোর জন্য অপেক্ষা করবে না। ৫ জানুয়ারির নির্বাচন যেমন কারও জন্য থেমে থাকেনি।  

বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সংবিধান সহায়ক সরকারের কোনো বিধান নেই। অন্তর্বর্তীকালীন সরকারের বিধান রয়েছে।

তিনি বলেন, নির্বাচন হয় কমিশনের অধীনে। সুষ্ঠু অবাধ নির্বাচন সম্পন্নে সহায়তা করে অন্তর্বর্তীকালীন সরকার। নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের অধীনে কাজ করে। সরকারের ইচ্ছায় তখন আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে না।

দলের শৃঙ্খলা বিষয়ে তৃণমূলে একটি ‘সার্কুলার’ গেছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলের শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দলের মধ্যে কলহ-কোন্দল চলবে না। জনগণের অগ্রহণযোগ্য কোনো কাজ করা যাবে না।  

তিনি আরও বলেন, দলীয় শৃঙ্খলার বিষয়ে আমরা পরিষ্কারভাবে বলে দিয়েছি, দলের নিম্নতম শাখার কেউ অপরাধী হলে সরাসরি বহিষ্কার করা যাবে না। কেন্দ্রীয় কমিটিকে জানাতে হবে, এ কারণে একে বহিষ্কার করা উচিত। সেই চিঠির পরিপ্রেক্ষিতে নির্বাহী কমিটি এটা চূড়ান্ত করবে।  

এক প্রশ্নের জবাবে নারায়ণগঞ্জের মতো কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনেও ‍আওয়ামী লীগে কোনো কোন্দল থাকবে না বলে আশা করেছেন দলটির সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে মহিলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুন্নেসা মোশাররফ ও যুগ্ম আহ্বায়ক পিনু খান বিভিন্ন তথ্য তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৭
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad