ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিএনপি

নির্বাচনী এলাকায় ভীতিকর অবস্থা বিরাজ করছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
নির্বাচনী এলাকায় ভীতিকর অবস্থা বিরাজ করছে

ঢাকা: আগামী সোমবার (০৬ মার্চ) দেশব্যাপী অনুষ্ঠেয় কয়েকটি উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর সন্ত্রাসী হামলা ও অস্ত্রবাজীতে নির্বাচনী এলাকায় ভীতিকর অবস্থা বিরাজ করছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
 
 

রোববার (০৫ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।  
 
রিজভী বলেন, বিএনপি মনোনীত প্রার্থীদেরকে জীবননাশের হুমকিসহ নেতাকর্মী ও সমর্থকদের বাড়িতে বাড়িতে গিয়ে বেপরোয়া হামলা চালানো হচ্ছে।

প্রচার-প্রচারণায় ব্যাপক বাধা এবং বিএনপি প্রার্থী ও সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।  
 
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় গত ০৩ মার্চ রাতে মৌডুবী বাজারে বিএনপি প্রার্থীর পূর্ব নির্ধারিত পথসভায় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে প্রায় ৫০ জন নেতাকর্মীকে আহতের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান রিজভী।
 
তিনি জানান, ওই হামলায় আহত হয়েছেন-উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদার, ছাত্রদল সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক মাহমুদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি হাসনাইন রাব্বি, সাংগঠনিক সম্পাদক মো. মুনীম এবং ছাত্রনেতা বাবু, সম্রাট, পলাশ, লিটন দাস, হেলাল, সুমন, মলিন, টিপু, আর এম মুন্সী, আরিফ মুন্সি, সজিব মল্লিকসহ ৫০ জনের বেশি নেতাকর্মী।
 
প্রশাসনের ছত্রছায়ায় সন্ত্রাসী তাণ্ডব চলছে অভিযোগ করে রিজভী বলেন, রাঙ্গাবালী থানার ওসি সামছুল আরেফিনের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশির নামে ব্যাপক হামলা ও ভাংচুর করা হচ্ছে। উপজেলা বিএনপি’র সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী কবির হোসেন তালুকদারসহ ১০ জনের বেশি নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে।
 
তিনি বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)’র বাসভবন রাঙ্গাবালী উপজেলা থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। নিজ এলাকায় যেখানে নির্বাচনী সহিংসতা বন্ধে সিইসি ব্যর্থ সেখানে কীভাবে সারাদেশের নির্বাচন তিনি বা তার কমিশন কন্ট্রোল করবেন সেটাই এখন বড় প্রশ্ন।
 
বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৭
এজেড/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa