ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিএনপি

‘গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কাজে আসে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
‘গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কাজে আসে না’

ঢাকা: গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কাজে আসে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

শনিবার (১১ মার্চ) নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  
 
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

 
 
ড. মঈন খান বলেন,  সরকার বারবার বলছে, গণতন্ত্র নয়, আগে উন্নয়ন। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কোনো কাজে আসে না। তা দিয়ে মুষ্টিমেয় লোকের উপকার হতে পারে।  
 
তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এতো মিথ্যাচার করলে এ দেশের মানুষ কী শিখবে? এই মিথ্যারচারের জবাব দেওয়ার জন্য তারেক রহমান যখন ইতিহাস থেকে উদ্ধৃতি দিতে শুরু করলেন, তখন আইন করে তার বক্তব্য প্রচার বন্ধ করা হলো।  
 
তিনি বলেন, যে ইতিহাসের কোনো ভিত্তি নেই, সেই ইতিহাস পুলিশের ডান্ডা দিয়ে মানুষকে বিশ্বাস করাতে হয়। জোর করে শেখাতে হয় কোমলমতি শিক্ষার্থীদের। কিন্তু একদিন সত্য ইতিহাস বেরিয়ে আসবে।  
 
মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নূরজাহান ইয়াসমীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- মহিলা দলের সহ-সভাপতি জেবা খান, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের যুগ্ম-সাধারণ সম্পাদক রোকেয়া চৌধুরী বেবি, রামপুরা থানা মহিলা দলের সভাপতি নিলোফার ইয়াসমিন নিলু, শ্যামপুর থানা মহিলা দলের সভাপতি রাজিয়া বেগম শিউলি, খিলক্ষেত থানা মহিলা দলের সাধারণ সম্পাদক সূচনা আক্তার প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৭
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa