ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার বিরুদ্ধে করা নাশকতার দুই মামলা স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
খালেদার বিরুদ্ধে করা নাশকতার দুই মামলা স্থগিত

ঢাকা: বাসে অগ্নিসংযোগের ঘটনায় রাজধানীর দারুস সালাম থানায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা দুই মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

খালেদা জিয়ার করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ রোববার (০৯ এপ্রিল) রুলসহ এ আদেশ দেন।

রুলে ওই দুই মামলায় অভিযোগপত্র আমলে নেওয়ার আদেশ কেন বেআইনী ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

এর আগে মঙ্গলবার (০৪ এপ্রিল) ওই দুই মামলার অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন করেন খালেদা জিয়া। পাশাপাশি মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুসসালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউ ভিশনের দু’টি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই বছরের ১০ ও ২০ ফেব্রুয়ারি দারুসসালাম থানায় মামলা দু’টি দায়ের করা হয়। এ দুই মামলায় গত বছরের ১২ ও ১৪ মে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে ১০ আগস্ট দুই মামলার অভিযোগপত্র আমলে নেন আদালত। আগামী ১০ এপ্রিল অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য রয়েছে।

নাশকতার দুই মামলা স্থগিত চান খালেদা

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭/আপডেট ১৫৪৬, ১৬৪৬ঘণ্টা
ইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।