ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বুধবার সংবাদ সম্মেলন ডেকেছেন খালেদা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
বুধবার সংবাদ সম্মেলন ডেকেছেন খালেদা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে কথা বলার জন্য সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হবে।  

মঙ্গলবার (১১ এপ্রিল) রাত সাড়ে ১১টায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য জানান।

চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার (১০ এপ্রিল) ভারত থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নয়াদিল্লি সফরকালে শনিবার ও রোববার (৮ ও ৯ এপ্রিল) ঢাকার গুলশান কার্যালয়ে আলাদা দুই অনুষ্ঠানে খালেদা জিয়া সরাসরি অভিযোগ করেন ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে দেশে ফিরবেন। আরও পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্যই এটি করবেন আওয়ামী লীগ প্রধান। ’
 
সফর নিয়ে মঙ্গলবার (১১ এপ্রিল) করা সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি প্রধানের ওই অনানুষ্ঠানিক বক্তব্যের জবাবে বলেন, ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না, রক্ষা করে। ’
 
এদিকে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে দলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া কেমন হবে সে বিষয়টি নিয়ে সোমবার (১০ এপ্রিল) দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া।  

ওই বৈঠককালে সাংবাদিকদের জানানো হয়, মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।
 
কিন্তু মঙ্গলবার সন্ধ্যা নাগাদ কোনো সংবাদ সম্মেলন করেনি বিএনপি। সন্ধ্যার পর প্রেস উইং থেকে জানানো হয়, বুধবার (১২ এপ্রিল) রাতে ২০ দলের সঙ্গে বৈঠক করবেন খালেদা জিয়া।
 
সবাই ধরে নিয়েছিলো, ২০ দলের সঙ্গে বৈঠক শেষে হয়তো প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেবে বিএনপি। কিন্তু রাত সাড়ে ১১টায় ও ১২টায় প্রেস উইং থেকে দুই দফা ফোন দিয়ে জানানো হয়, বুধবার বিকেল সাড়ে ৪টায় সংবাদ সম্মেলন করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
রাজনীতি সংশ্লিষ্টরা বলছেন, সংবাদ সম্মেলন কে করবেন? কখন করবেন?- সে সিদ্ধান্ত নিতেই পুরো দু‘দিন কেটে গেলো বিএনপির। বিষয়টিকে অগোছালো রাজনীতির নিদারুণ উদাহরণ হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।