ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিএনপি

খুলনায় যুবদল-স্বেচ্ছাসেবক দলের ৫১ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মে ১, ২০১৭
খুলনায় যুবদল-স্বেচ্ছাসেবক দলের ৫১ জনের বিরুদ্ধে মামলা

খুলনা: খুলনায় যুবদলের নবগঠিত কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের মহানগর আহ্বায়কসহ ৫১ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর মধ্যে ২৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫ জন।

পুলিশের কাজে বাঁধা ও পুলিশকে মারধরের অভিযোগে সোমবার (১ মে) খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল মহান্ত বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- যুবদলের নবগঠিত মহানগর কমিটির সভাপতি মাহাবুব হাসান পিয়ারু, সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মহানগর আহ্বায়ক আজিজুল হাসান দুলু, যুবদলের মহানগর কমিটির সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন।

মামলার বাদী এসআই রুবেল মহান্ত বাংলানিউজকে বলেন, ৩০ এপ্রিল (রোববার) সন্ধ্যা পৌনে ৬টায় যুবদলের নেতাকর্মীরা পুলিশের অনুমতি ছাড়াই কার্ড সেন্টারের সামনে থেকে মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিলে তারা পুলিশকে ধাক্কা, কিলঘুষি ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে চার পুলিশ আহত হন।

যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর বাংলানিউজকে বলেন, পুলিশের অনুমতি নিয়ে দলীয় কার্যালয় থেকে নবগঠিত কমিটি আনন্দ র‌্যালি বের করেছিলো। এটা তো সরকারের বিরুদ্ধে নয়। এটার সঙ্গে মামলার কীসের সম্পর্ক তা বুঝতে পারছি না।

তিনি বলেন, গভীর ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। যারা দলের অগ্রযাত্রা চায় না দলের মধ্যে ঘাপটি মেরে থাকে তারা পুলিশকে দিয়ে এ মামলা করিয়েছে।

গত ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) দলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব এবং সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু খুলনা মহানগর ও জেলা যুবদলের পাঁচ সদস্য করে আংশিক কমিটি ঘোষণা করেন। ঘোষণার পর যুবদলের একটি অংশ এ কমিটি বাতিলের দাবি জানিয়ে এক সপ্তাহের সময় বেঁধে দেয়।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ০১, ২০১৭
এমআরএম/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।