ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিএনপি

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, মে ৩০, ২০১৭
জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মোনাজাত করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: রানা

ঢাকা: প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। 

বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে মঙ্গলবার (৩০ মে) সোয়া ১১টায় এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন— বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

 
 
খালেদার শ্রদ্ধা জানানোর পর জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দল, তাঁতীদল, মৎসজীবী দল, মুক্তিযুদ্ধের প্রজন্ম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, তৃণমূল দল, ডক্টর অসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), ঢাকা মহানগর বিএনপির (উত্তর-দক্ষিণ) পক্ষ থেকে ফুল দেওয়া হয় জিয়ার সমাধিতে।  
 
এদিকে, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধি কমপ্লেক্সে জাতীয়তাবাদী ওলামা দল দোয়া মাহফিল ও কোরআন খতমের আয়োজন করেছে। সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর ওলামা দলের এই আয়োজনে শরিক হয়েছেন খালেদা জিয়া।  
 
ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আবদুল মালেক, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মো. নেছারুল হক, সাংগঠনিক সম্পাদক কাজী সেলিম রেজা, মহানগর নেতা মাওলানা মহিবুবউল্লাহ মাসুমসহ সংগঠনের শতাধিক নেতা-কর্মী দোয়া ও কোরআন খতমে অংশ নিয়েছেন।  
 
অন্যদিকে, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে খালেদা জিয়ার ফুল দিতে আসার খবরে বিএনপি, এর বিভিন্ন ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতা-কর্মী জিয়া উদ্যানে ভিড় করেন।  
 
মৃত্যুবার্ষিকীর কর্মসূচি হলেও নেতা-কর্মীরা হাতে তালি ও মুখে স্লোগান দিয়ে প্রকম্পিত করে তোলেন জিয়াউর রহমানের সমাধি কমপ্লেক্স। তাদের স্লোগানও ছিল যথারীতি ‘যুবদল উত্তর’, ‘যুবদল দক্ষিণ’, ‘ছাত্রদল দক্ষিণ’, ‘ছাত্রদল উত্তর’, ‘অমুক ভাই’, ‘তমুক ভাই’— যেসবের মধ্যে ‘ক্রিয়েটিভ’ কিছু নেই বলে অনেক আগেই বলেছিলেন খোদ খালেদা জিয়া।  
 
বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।