ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিএনপি

রোড নেই, ম্যাপ কীসের?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, মে ৩০, ২০১৭
রোড নেই, ম্যাপ কীসের?

ঢাকা: নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনের রোডম্যাপের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের রোডই তো তৈরি হয়নি, তার আবার ম্যাপ কীসের?

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৩০ মে) সকালে শেরে বাংলা নগরে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা নির্বাচনকালীন একটা সহায়ক সরকারের কথা বলেছি, যাতে করে সবার কাছে নির্বাচন গ্রহণযোগ্য হয়।

এ বিষয়গুলো ঠিক করতে পারলে নির্বাচনের একটা সড়ক বা রোড তৈরি হবে। সেটা এখনও করতে পারেনি সরকার এবং নির্বাচন কমিশন। সুতরাং রোডই যখন তৈরি হয়নি, তখন ম্যাপ কীসের?

৫ জানুয়ারির মতো নির্বাচন জনগণ আর মানবে না উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রকামী। গণতন্ত্রের জন্য তাদের দীর্ঘ লড়াই-সংগ্রামের অতীত ইতিহাস রয়েছে। লড়াই করেই তারা গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে চায়। সুতরাং ক্ষমতাসীনরা যদি মনে করে, ৫ জানুয়ারির মতো আরেকটি ভোটবিহীন নির্বাচন করে তারা পার পেয়ে যাবে, তা কিছুতেই সম্ভব না।

জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকীতে দলের নেতা-কর্মীরা খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার শপথ নিয়েছে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এজেড/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।