ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিএনপি

সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জুন ৪, ২০১৭
সহায়ক সরকার দিতে বাধ্য করা হবে

ঢাকা: খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (০৪ জুন) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতাসীনরা হেলিকপ্টারে করে বক্তব্য দিচ্ছে আর আমাদের আদালত প্রাঙ্গণে হাঁটতে হচ্ছে। যদি এভাবে নির্বাচন করার স্বপ্ন দেখে থাকেন তাহলে আহম্মকের স্বর্গে বাস করছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন দেশে আর হবে না। লেভেল প্লেইং ফিল্ড ছাড়া দেশে নির্বাচন হবে না।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, আপনারা মাঠে নিজেদের রেফারি নিয়ে খেলবেন, আর আমরা মাঠের বাইরে দাঁড়িয়ে দেখবো, এবার তা হবে না।

২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, একটা মানুষ খুঁজে পাওয়া যাবে না, যে এই বাজেটকে ভালো বলেছে। বাজেটে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা নেই। জনগণের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে অনৈতিক করের বোঝা।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু ও সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এজেড/এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।