ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিএনপি

পরিবেশ বাঁচাতে সরকার হঠানোর বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, জুন ৫, ২০১৭
পরিবেশ বাঁচাতে সরকার হঠানোর বিকল্প নেই বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিএনপির সেমিনার

ঢাকা: পরিবেশ বাঁচাতে সরকার হঠানোর বিকল্প নেই বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৫ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে ‘বিশ্ব পরিবেশ দিবস ও বাংলাদেশে পরিবেশ ভাবনা’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে আমরা একটা বৈরী পরিবেশে বাস করছি।

আমাদের বাঁচার অধিকার নেই, কথা বলার অধিকার নেই। এ অবস্থায় একমাত্র বিকল্প হচ্ছে হঠাও।

তিনি আরও বলেন, যে সরকার আমাদের বেঁচে থাকার অধিকার কেড়ে নেয়, জান-মালের ক্ষতি করে, পরিবেশ বিরোধী সিদ্ধান্ত নেয় সেই সরকারকে হঠানো ছাড়া কোনো পথ নেই।

সরকার ব্যক্তিগত স্বার্থে পরিবেশ ধ্বংসের পরিকল্পনা হাতে নিয়েছে মন্তব্য করে তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকার স্বার্থে, দুর্নীতির স্বার্থে সরকার পরিবেশ বিধ্বংসী সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে পরিবেশ রক্ষা করতে হবে। পরিবেশ রক্ষায় ন্যাশনাল কনভেনশনের আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপুর সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল বাশার, সাংবাদিক, কলামিস্ট ও পরিবেশ বিশ্লেষক ড. রেজোয়ান সিদ্দিকী, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুন ০৫, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।