ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

সদস্য সংগ্রহের দিনক্ষণই ঠিক করতে পারেনি সিলেট বিএনপি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
সদস্য সংগ্রহের দিনক্ষণই ঠিক করতে পারেনি সিলেট বিএনপি!

সিলেট: কেন্দ্রে ও বিভিন্ন স্থানে শনিবার (০১ জুলাই) থেকে সদস্য সংগ্রহের কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তবে এক্ষেত্রে ব্যতিক্রম দেখা গেছে সিলেট বিএনপির বেলায়। সদস্য সংগ্রহে আনুষ্ঠানিকভাবে নামতে এখনও দিনক্ষণই ঠিক করতে পারেনি সিলেট বিএনপি।
 
 

অবশ্য সিলেট বিএনপির প্রথম সারির নেতারা বলছেন, সপ্তাহ-দশদিনের মধ্যে তারা এ কার্যক্রম শুরু করবেন। অথচ দেশের বাইরে অবস্থান করছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদকও চলতি সপ্তাহের মধ্যে দেশের বাইরে যাচ্ছেন।  

দলীয় সূত্র জানায়, কেন্দ্রের দেওয়া টার্গেট নিয়ে সদস্য সংগ্রহে মাঠে নামছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। সব মিলিয়ে এবার প্রায় সোয়া ২ লাখ সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে দলটির। দলের সিনিয়র নেতারা এমন তথ্য জানিয়েছেন।  

এরইমধ্যে প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড থেকে ২শ’, পৌরসভার ওয়ার্ড থেকে ৩শ’ ও মহানগরীর প্রতিটি ওয়ার্ড থেকে সহস্রাধিক সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে সিলেট বিএনপির। এ লক্ষ্যে মাঠে নামছেন বিএনপির নেতারা।  

শনিবার থেকে কেন্দ্রে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলেও কর্মী সংগ্রহে আনুষ্ঠানিকতার দিনক্ষণ ঠিক করতে পারেনি সিলেট বিএনপি। নেতারা চেয়ে আছেন কেন্দ্রের দিকে। তারা বলছেন, কেন্দ্র থেকে ফরম ও মনিটরিং কমিটি গঠন করে আগামী সপ্তাহ থেকে কার্যক্রম শুরু হতে পারে। তবে নির্দিষ্ট করে দিনক্ষণ ঠিক করা হয়নি। আনুষ্ঠানিকতায় কেন্দ্রের কোনো নেতা থাকবেন কি-না, সে ব্যাপারেও নিশ্চিত কিছু বলেননি তারা।  
   
দলীয় সূত্রে জানা গেছে, সিলেটের ১০৪টি ইউনিয়ন, চারটি পৌরসভা ও মহানগর এলাকার ২৭ ওয়ার্ডে সদস্য সংগ্রহ কার্যক্রম চলবে।    

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বাংলানিউজকে বলেন, সিলেটের ইউনিয়নগুলোর প্রতিটি ওয়ার্ড থেকে নূন্যতম ২শ’, পৌরসভার ওয়ার্ড থেকে ৩শ’ ও মহানগরের প্রতিটি ওয়ার্ড থেকে কমপক্ষে এক হাজার করে সদস্য নেওয়া হবে। দু’একদিনের মধ্যে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে, তা নির্দিষ্ট করে বলতে পারেননি।  

তিনি বলেন, দুই ক্যাটাগরিতে সদস্য সংগ্রহ চলবে। এরমধ্যে পুরনোদের নবায়ন এবং নতুনদের অন্তর্ভূক্ত করা হবে। ঢাকার দেওয়া টার্গেটের চেয়েও সিলেটে বেশি সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে, বলেন তিনি। কিন্তু জেলা বিএনপির সভাপতি দেশের বাইরে অবস্থান করায় সবকিছুর সমন্বয় তিনি নিজেই করছেন বলে জানান।  

তবে জেলার সাধারণ সম্পাদকের দেওয়া তথ্যের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় মহানগর বিএনপির তথ্য। সদস্য সংগ্রহ শুরু হতে কমপক্ষে সপ্তাহ-দশদিন সময় লাগবে বলেছেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

তিনি বলেন, এখনও কেন্দ্র থেকে ফরম আনা হয়নি। মনিটরিং কমিটিও করা হয়নি। ফরম হাতে পেলে সদস্য সংগ্রহ শুরু হবে নবায়ন দিয়ে। এরপর ওয়ার্ড, পাড়া, মহল্লায় সদস্য সংগ্রহ করা হবে। যারা বিএনপির আদর্শে অনুপ্রাণিত হয়ে আসবেন, কেবল তাদেরকে নেওয়া হবে। এক্ষেত্রে পেশাজীবীদের বেশি অন্তর্ভূক্ত করার চেষ্টা থাকবে।
 
এরই মধ্যে কেন্দ্র ছাড়াও অন্যান্য স্থানের মতো সুনামগঞ্জেও সদস্য সংগ্রহ শুরু হলেও এখনও কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

তিনি বাংলানিউজকে বলেন, সদস্য সংগ্রহে দিনক্ষণ শুরু হয়নি। কেন্দ্রের নির্দেশনা পাওয়ার পর শুরু হবে। এছাড়া মনিটরিং কমিটিও গঠন করা হয়নি। তবে জেলার সাধারণ সম্পাদকের দেওয়া তথ্যের বিষয়ে তিনি বলেন, এটি কারো কাছ থেকে মোবাইল বার্তার মাধ্যমে পাওয়া।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৭
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।