ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

সুষ্ঠ নির্বাচনের দাবিতে বরিশালে বিএনপির সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৭
সুষ্ঠ নির্বাচনের দাবিতে বরিশালে বিএনপির সংবাদ সম্মেলন বরিশাল উত্তর জেলা বিএনপির সংবাদ সম্মেলন- ছবি: বাংলানিউজ

বরিশাল: আসন্ন মেহেন্দিগঞ্জ ইউনিয়ন পরিষদ নিবাচনে নির্বাচনী প্রচার প্রচারনায় বাধা ও নেতাকর্মীদের ওপর হামলা, মামলার প্রতিবাদ ও অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৫ জুলাই) বেলা ১২টায় বরিশাল নগরীর সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে উত্তর জেলা বিএনপি।

এ সময় উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিনর ফরহাদ তার লিখিত বক্তব্যে আগামী ১৩ জুলাই মেহেন্দিগঞ্জ উপজেলাধীন সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার দলীয় সন্ত্রাসীদের অনবরত হামলার খতিয়ান তুলে ধরেন।

তিনি বলেন, মেহেন্দিগঞ্জ উপজেলার আন্দার মানিক, লতা, চরএককরিয়া, জয়নগর, গোবিন্দপুর, আলীমাবাদ ও শ্রীপুর ইউনিয়নে বিএনপি প্রার্থীদের ওপর প্রতিদিনই হামলা ও নির্যাতন চলানো হচ্ছে। গত ২২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে চেয়ারম্যান প্রার্থীদের টানাননো পোস্টার, ব্যনার ছিড়ে ফেলে আওয়ামী লীগ সমর্থক নেতাকর্মীরা।

গত ২৭ জুন চরএককরিয়া ইউনিয়নের দাদাপুর বাজারে গণসংযোগ করার সময় আওয়ামী লীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী মকিম তালুকদার ও তার দলবল বিএনপি প্রার্থী কামাল উদ্দিন সোহাদের ওপর হামলা চালায়। গত ৩০ জুন গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী আ. মোতালেব গুচ্ছ গ্রামে গেলে সেখানেও হামলা চালানো হয়। একই দিন আন্দারমানিক ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আ. রহমানের বাড়িতে ভাংচুর করে। সন্ত্রাসীরা তার সভাস্থলে চেয়ারর ও ১০টি মটর সাইকেল ভাংচুর করে। এছাড়াও বিএনপির বেশ কয়েকটি অফিসে তালা ঝুলিয়ে দেয় আওয়ামীলীগ ক্যডার বাহীনী।

এসব হামলা ও মারধররের বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশনারের নিকট জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে তিনি দাবি করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, স্থানীয় সংসদ সদস্য’র ইন্দোনে প্রতিনিয়তই হামলা চলছে। তবে যতোই হামলা চলুক আর নেতা কর্মীদের অবরুদ্ধ করে রাখা হোক না কেনো আমরা নির্বাচনের দিন পর্যন্ত মাঠে থাকবো।

সংবাদ সম্মেলনে তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচনের লক্ষে প্রশাসন ও নির্বচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়া উদ্দিন সুজন, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা, ছাত্রদলের আহ্বায়ক ছালাউদ্দিন দিপুসহ সাত ইউনিয়নের ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা।

বাংলা‌দেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।