ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

গাজীপুরে বিএনপির ২ গ্রুপের পাল্টাপাল্টি অনুষ্ঠানে হতাশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৭
গাজীপুরে বিএনপির ২ গ্রুপের পাল্টাপাল্টি অনুষ্ঠানে হতাশা

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে বিএনপির দুই গ্রুপের পাল্টপাল্টি ‘ঈদ পুনর্মিলনী’ অনুষ্ঠানের আয়োজন নিয়ে নেতা-কর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

বুধবার (৫ জুলাই) সকালে কালিয়াকৈর উপজেলার সাহেব বাজার এলাকায় একটি গ্রুপ এবং গোয়ালবাথান এলাকায় অপর একটি গ্রুপ অনুষ্ঠানের আয়োজন করে।

সূত্র জানায়, রাজনৈতিক কারণে দীর্ঘদিন ধরে কালিয়াকৈর উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীদের কোন কর্মসূচি না থাকায় জিমিয়ে পড়েছে।

যার কারণে বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির খান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পৌর মেয়র মজিবুর রহমান ঈদকে উপলক্ষ করে বুধবার উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজনের উদ্যোগ নেন।

গত রমজানের শেষ দিকে অনুষ্ঠানের প্রচার-প্রচারণা শুরু করা হয়। পরে উপজেলার বিএনপির একটি অংশের নেতারা একই দিনে পৃথক স্থানে আরো একটি ঈদ পুনর্মিলনী নামে কর্মসূচি ঘোষণা দেন। একই দিনে দু’টি অনুষ্ঠানকে কেন্দ্র করে হতাশা দেখা যায় নেতা-কর্মীদের মধ্যে।

বিকেলে উপজেলার গোয়ালবাথান এলাকায় সুফিয়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী সভায় সভাপতিত্ব করেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয় সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবীর খান।

অনুষ্ঠানে সঞ্চলনায় ছিলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনম ইব্রাহীম খলিল, উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল কাদের, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম সিকদার, উপজেলা বিএনপির সহ-সভাপতি এএইচ এম শওকত ইমরান, উপজেলা বিএনপির সহ- সভাপতি মো. আক্তারুজ্জান ও সহ-সভাপতি মাকসুদ হেলালী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক রিজভী আহম্মেদ, পৌর যুবদলের সভাপতি হযরত আলী, পৌর কাউন্সিলর শামছুল আলম সরকার ও পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক সোলায়মান কবির প্রমুখ।

অপরদিকে, বুধবার সকালে বিএনপির আরেক গ্রুপ একই উপজেলার সাহেব বাজার এলাকায় ঈদ পুনর্মিলনী নামে অপর একটি সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি কাজী ছাইয়েদুল আলম বাবুল।

এতে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক পারভেজ আহম্মেদ, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম ও উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন প্রমুখ।

নেতা-কর্মীরা জানান, দুই গ্রুপের অনুষ্ঠানের বক্তব্যে সরকারের কোন সমালোচনা না করে তারা নিজেরাই তাদের সমালোচনা করে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছে।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান জানান, উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে ঈদ পুনর্মিলনী সফল ও সার্থক হয়েছে। তবে তাদের অনুষ্ঠানকে বাতিল করতে উপজেলা বিএনপির একটি অংশ একই দিনে ‘ঈদ পুনর্মিলনী’ নামে আরো একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন বলে তিনি অভিযোগ করেন।

কালিয়াকৈর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, পৌর বিএনপির একটি গ্রুপ তাদের অনুষ্ঠানে বিঘ্ন ঘটিয়েছে। একই দিনে দু’টি অনুষ্ঠান করায় নেতা-কর্মীদের মধ্যে হতাশাও দেখা দিয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৭।
আরএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।