ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিএনপি

‘ক্ষমতা ধরে রাখতে শাসকগোষ্ঠী বেপরোয়া’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, জুলাই ৯, ২০১৭
‘ক্ষমতা ধরে রাখতে শাসকগোষ্ঠী বেপরোয়া’

ঢাকা: রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে বর্তমান শাসকগোষ্ঠী এখন বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৯ জুলাই) দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদের পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। একটি মামলায় গত ৭ জুলাই রাতে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র প্রচার সম্পাদক ভিপি মো. হানিফকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানাতে এ বিবৃতি দেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে দমিয়ে রেখে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে নানা অপকর্ম সাধনে বর্তমান শাসকগোষ্ঠী এখন বেপরোয়া হয়ে উঠেছে। দেশব্যাপী গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের পাশাপাশি রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জড়িয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর ধারাবাহিক নির্যাতন-নিপীড়ণ চালিয়ে যাচ্ছে সরকার। ’

ভিপি হানিফ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে মামলায় গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেন ফখরুল।

তিনি বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই বর্তমান সরকার গণতন্ত্র, সুশাসন, মানুষের গণতান্ত্রিক অধিকার ও জনমতকে কোনভাবেই তোয়াক্কা করছে না। তবে বর্তমান ভয়াবহ দুঃশাসনের যবনিকাপাত ঘটাতে জনগণ এখন দৃঢ় সংকল্পবদ্ধ, আরো বেশী ঐক্যবদ্ধ। ’

বিএনপি মহাসচিব অবিলম্বে ভিপি হানিফের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।