ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিএনপি

‘শেখ হাসিনার অধীনে নির্বাচন অসম্ভব’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জুলাই ৯, ২০১৭
‘শেখ হাসিনার অধীনে নির্বাচন অসম্ভব’ বিএনপির ভাইস চেয়্যাররম্যান শামসুজ্জামান দুদু-ছবি: শোয়েব মিথুন

ঢাকা: শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়্যাররম্যান শামসুজ্জামান দুদু। 

রোববার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে সাবেক চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক ও দেশ বাচাঁও, মানুষ বাচাঁও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শামসুজ্জামান দুদু বলেন, সরকার মুখে বলে বিএনপি নির্বাচনে আসুক, আসলে তারা চায় না বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক।

কারণ বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে সরকার বেকায়দায় পরে যাবে। বিএনপি আন্দোলন ও নির্বাচন দু’টোর জন্যই প্রস্তুত। আমরা চাই সমান অধিকার প্রতিষ্ঠা হোক, তাহলে আমরা নির্বাচনে যাবো। না হলে আন্দোলন করে অধিকার আদায় করবো।

এছাড়াও তিনি গাজিপুরের মেয়র বরখাস্ত হওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং সাবেক চিফ হুইপ জয়নুল আবেদিন ফারুক ও দেশ বাচাঁও, মানুষ বাচাঁও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপনসহ সব বিএনপি নেতাদের মুক্তির দাবি জানান।

বিএনপি নেতা মোস্তফা জামান দুদুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ, বিএনপির সহ সাংগঠনিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ প্রমুখ।

বক্তারা বিএনপির এ দুই নেতাসহ বাকী আরও অন্যান্য নেতাদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানান। তারা বলেন, দেশ আতঙ্কজনক পরিস্থিতে পৌঁছে গেছে। পুলিশ প্রশাসন আওয়ামী লীগের সন্ত্রাস হিসেবে কাজ করছে। এ পরিস্থিতি থেকে মুক্ত হতে না পারলে দেশে শান্তি আসবে না।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৭
এমএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।