ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিএনপি

সরকার আলোচনায় ব্যর্থ হলে দায় নেবে না বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
সরকার আলোচনায় ব্যর্থ হলে দায় নেবে না বিএনপি

ঢাকা: প্রধানমন্ত্রীকে আলোচনার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, সরকার আলোচনায় ব্যর্থ হলে বিএনপি এ দায় নেবে না। আন্দোলনের যে ঝড় উঠবে সেই ঝড়ে আপনারা তছনছ হয়ে যাবেন।

এই ঝড় ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নয়। এই ঝড়ে সত্য প্রতিষ্ঠিত হবে, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হবে বলেন তিনি।

মঙ্গলবার (১১ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুকের নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, ‘জয়নুল আবদিন ফারুক জেলে, আবদুস সালাম পিন্টু জেলে, বিএনপি ও ২০ দলের নেতারা এখন জেলে, আর আপনারা নৌকা মাথায় করে সারা দেশ ঘুরে বেড়াবেন, ভোট চাইবেন। আর আমরা কোর্টের বারান্দায় বসে থাকব হাজিরার নামে, বিচারের নামে- এটা পক্ষপাতমূলক নির্বাচন হবে না, এটা অংশগ্রহণমূলক নির্বাচন হবে না, এটা প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে না। ’

‘আমরা এমন একটা নির্বাচন চাই, ৭১ সালের যুদ্ধে আমরা যে গণতন্ত্র অর্জন করেছিলাম, স্বাধীনতা অর্জন করেছিলাম- আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। ’

বিএনপির এ নেতা অভিযোগ করে বলেন, ‘সরকার একদলীয় নির্বাচন চাচ্ছে। সরকার ৫ জানুয়ারি মার্কা নির্বাচন চাচ্ছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রতি সপ্তাহে দু’বার কোর্টে হাজিরা দিয়ে তাকে কারাগারে নেয়ার যাবতীয় ব্যবস্থা করেছে সরকার। বিএনপির মহাসচিবকেও বিচারের আওতায় আনার চেষ্টা করছে। ’

একদল একনেতা একদেশ এমন চিন্তা থেকে শেখ হাসিনাকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে দুদু বলেন, ‘শেখ হাসিনা যদি মনে করেন তিনি যা খুশি তাই করবেন এটা সম্ভব না। আপনারা যখন যাকে খুশি অপহরণ করছেন, নেতাকর্মীদের গ্রেফতার করছেন। আমরা স্পষ্ট করে বলতে চাই একটি নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচনে যেতে চাই।

নির্বাচনের শর্ত হিসেবে সব রাজবন্দিদের মুক্তি, খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও ভয়-আতংক মুক্ত পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

সংগঠনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, নির্বাহী সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মহানগর নেতা আবদুল হান্নান, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা, জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা, মো. ওমর ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৭
এএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।