ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিএনপি

কামালের বাসায় সাখাওয়াত, দিলেন ঐক্যের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
কামালের বাসায় সাখাওয়াত, দিলেন ঐক্যের ডাক এটিএম কামালের সঙ্গে তার বাসায় হাস্যোজ্জ্বল সাখাওয়াত হোসেন খান। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল দলের মধ্যে বিভক্তিতে ক্ষোভ ঝাড়ার পর তার বাসায় গিয়ে ঐক্যের সুর তুললেন দলের একই শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। কামালও এই সুরে তাল মিলিয়ে সাড়া দিলেন ঐক্যের আহ্বানে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ মহানগরে একটি সভায় কামালের পদত্যাগের হুমকি দেওয়ার পর রাত ১০টার দিকে তার মহানগরের মিশনপাড়ার বাসায় যান সাখাওয়াত। এ সময় সাখাওয়াতের সঙ্গে মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির খানের অনুসারী নেতাকর্মীরাও ছিলেন।

সাখাওয়াতকে নিজের বাসায় স্বাগত জানিয়ে প্রায় ৩০ মিনিট কথা বলেন এটিএম কামাল।  

এ বিষয়ে কামাল বাংলানিউজকে বলেন, সাখাওয়াত হোসেন খান আমার বাসায় এসেছিলেন, দু’জনের মধ্যে ঐক্যের কথা হয়েছে। দুপুরে আমার বক্তব্য বাংলানিউজে দেখার পর তিনি এসে আমার কাছে জানতে চেয়েছেন, আমি কেন পদত্যাগ করবো। আমি তাকে বলেছি, আপনি আগামীতে নির্বাচন করবেন, সেটা ভালো কথা। আমাদের মহানগর বিএনপির একাধিক নেতা প্রার্থী হোক, এটা আমাদের দলের জন্য ক্রেডিট, কিন্তু আপনি মহানগর বিএনপির ব্যানারে আলাদা কর্মসূচি পালন করবেন, এটা খারাপ দেখা যায়।  

‘আমরা যে যার অবস্থানেই থাকি না কেন, নেত্রী (খালেদা জিয়া) আমাদের ওপর আস্থা রেখে কমিটি দিয়েছেন। যেন আমরা দলকে ঐক্যবদ্ধ রেখে দলের কর্মসূচি পালন করে নেতাকর্মীদের উজ্জীবিত রাখি। এখন আমরাই যদি এক থাকতে না পারি, তবে দলের নেতাকর্মীদের কী হবে। ’

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আরও বলেন, সাখাওয়াত হোসেন খান এসব কথা শুনে আমার সঙ্গে একমত পোষণ করেছেন এবং আমার কথাকে সমর্থন জানিয়েছেন। তিনি একজন সম্মানিত নেতা, আমার বাসায় এসেছেন, এতে আমি খুশি হয়েছি।

এ বিষয়ে সাখাওয়াত হোসেন খান বাংলানিউজকে বলেন, আমি ঐক্যের প্রথম ধাপ হিসেবে আমাদের সাধারণ সম্পাদক এটিএম কামালের বাসায় গিয়েছিলাম। সেখানে আমাদের মধ্যে নানা কথাবার্তা হয়েছে। আমি আগেও বলেছি, আমাদের মধ্যে কোনো বিভেদ নেই। আমরা এক আছি। সংবাদে দেখেছি, তিনি পদত্যাগ করতে চেয়েছেন, তাই সেখানে গিয়ে তিনি কেন পদত্যাগ করবেন, সেটা জানতে চেয়েছি। দলের প্রয়োজনে সবসময় দলের পাশে আমরা ছিলাম, আছি এবং থাকবো— সেটিও জানিয়েছি তাকে।

দুপুরে মহানগরের ১৩ নং ওয়ার্ড বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বাধীন অংশকে ইঙ্গিত করে কামাল বলেন, দলের শৃঙ্খলা নষ্ট করে এভাবে মহানগর বিএনপির ব্যানারে প্যারালাল কর্মসূচি পালন করার কারণে বিশৃঙ্খলা হচ্ছে। যদি এ অবস্থার অবসান না ঘটে তাহলে আমি পদত্যাগ করবো। দলীয় প্রধান বেগম খালেদা জিয়া দেশে ফিরলে তার কাছে অভিযোগও দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।