ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিএনপি

হান্নান শাহ ছিলেন অকুতোভয় বীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
হান্নান শাহ ছিলেন অকুতোভয় বীর হান্নান শাহ ছিলেন অকুতোভয় বীর

ঢাকা: দলের ‘ভয়ংকর’ সংকটে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ অকুতোভয় বীর ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার  (২৭ সেপ্টেম্বর ) নয়াপল্টনে ঢাকাস্থ গাজীপুর জেলা জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ ও ঢাকাস্থ ফেনী জাতীয়তাবাদী পরিষদ যৌথভাবে আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ এবং চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্ জর (অব.) সাঈদ এস্কান্দারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা আয়োজন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, যখনই বিএনপি এবং জিয়া পরিবার ষড়যন্ত্র ও চক্রান্তের শিকার হয়েছে ঠিক তখনই অকুতোভয় বীরের মতো তাদের পাশে এসে দাঁড়িয়েছেন আ স ম হান্নান শাহ।  

দলের ভয়ংকর সংকটের সময় আ স ম হান্নান শাহ অকুতোভয় বীরের ভূমিকা পালন করেছেন উল্লেখ করে তিনি বলেন, ওয়ান ইলেভেনের পরিবর্তিত পরিস্থিতিতে অনেকেই যখন নিজেকে রক্ষায় ব্যস্ত ছিলেন আ স ম হান্নান শাহ তখন বিএনপি এবং জিয়া পরিবারের পাশে দাঁড়িয়েছেন। এ জন্য তাকে জেল জুলুম সহ্য করতে হয়েছে।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুল আলম বাবুলের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, হান্নান শাহ'র ছেলে শাহ রিয়াজুল হান্নান, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবীব, হাসান উদ্দিন সরকার, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

মিলাদ অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।