ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

প্রধান বিচারপতি এখন সরকারের টার্গেট: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
প্রধান বিচারপতি এখন সরকারের টার্গেট: রিজভী প্রধান বিচারপতি এখন সরকারের টার্গেট/ছবি: সুমন শেখ

ঢাকা: প্রধান বিচারপতি সরকারের ক্রোধ ও ক্ষোভের শিকার হয়েছেন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তিনি এখন সরকারের টার্গেট। তিনি কেন সরকারের বিরুদ্ধে কথা বলেছেন? 

শুক্রবার (০৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের অপহরণের প্রতিবাদ ও সন্ধান দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

রিজভী বলেন, যিনি হলেন বিচার বিভাগের প্রধান, একটি স্বাধীন সংস্থার প্রধান, তিনি একটি ইনস্টিটিউট।

তার যে হাল বর্তমান সরকার করেছেন, এরই মধ্য দিয়ে সুপ্রিম কোর্টের বিচার বিভাগের উপর আঘাত করা হয়েছে। বিচার বিভাগে সুপ্রিম কোর্টের একটি রায়ের পর্যবেক্ষণে সরকার বিব্রত ও ক্ষুব্ধ হয়েছে। তাই বিরোধী দলের যেমন কথা বললে বেঁচে থাকার অধিকার নেই, গুম-খুন-হত্যার শিকার হতে হয়, তেমনিভাবে সুপ্রিম কোর্টের কোনো পর্যবেক্ষণ যদি সরকারের বিপক্ষে যায় তাহলে একই অবস্থার মধ্যে পড়তে হবে।  

তিনি বলেন, গতকাল প্রধান বিচারপতি তার স্ত্রীকে নিয়ে ঢাকেশ্বরী মন্দিরে গেছেন, পূজা করেছেন। তাহলে আমরা কি বলবো? একদিকে আইনমন্ত্রী বলছেন, তিনি ছুটি নিয়েছেন। অন্যদিকে আজকে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেছেন, এতে বিচার বিভাগের বাবমূর্তি নষ্ট হয়েছে। তাহলে কোনটা ঠিক? ঠিক এটাই যে, প্রধান বিচারপতি সরকারের টার্গেট।  

চিফ জাস্টিস সরকারের ক্রোধ ও ক্ষোভের শিকার জানিয়ে রিজভী আহমেদ বলেন, এই ক্ষোভের কারণ হচ্ছে, তিনি ষোড়শ সংশোধনী রায়ের পর্যবেক্ষণের রায়ের মাধ্যমে কেন সরকারের বিরুদ্ধে কথা বললেন? এখন যেটি হলো জনগণের সর্বশেষ আশ্রয়টি শেষ হয়ে গেল। এখন যেটি হবে তা হলো, চিফ জাস্টিসের উপর একজন সুপ্রিম জাস্টিস হবেন, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসে থাকবেন। তিনি হবেন সবার উপরে। কার বিচার হবে, কার শাস্তি হবে, সেই রায় হবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মে. জেনারেল (অব.) সৈয়দ মো. ইব্রাহিম -এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম এ গোলাম মোস্তফা ভুইয়া, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।