ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

গাইবান্ধায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
গাইবান্ধায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৯ গাইবান্ধায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৯

গাইবান্ধা: গাইবান্ধায় বিএনপির বিক্ষোভ মিছিলে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় সাংবাদিকসহ নয়জন আহত হয়েছেন। 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার (১১ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়।  মিছিলে বিশৃঙ্খলা সৃষ্টি হলে পুলিশ তাতে বাধা দেয়।

একপর্যায়ে মিছিল থেকে এক পুলিশকে ধাক্কা দেয় নেতাকর্মীরা। এসময় পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ারশেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এতে আহত হন ফোকাস বাংলার ফটো সাংবাদিক কুদ্দুছ আলমসহ নয়জন।  

এদিকে, মিছিল থেকে সাদুল্যাপুর উপজেলা বিএনপির ভাইস চেয়ারম্যান ছামছুল হাছান ছামছুলকে আটক করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক জানান, তারা জেলা বিএনপি কার্যালয় থেকে শান্তিপূর্ণ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে মিছিলটি নিউ মার্কেট এলাকায় গেলে পুলিশ পেছন থেকে তাদের লাটিচার্জ করতে শুরু করে। একপর্যায়ে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।  
এতে তিনি এবং বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর অন্তত আট নেতাকর্মীসহ নয়জন আহত হন। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান বাংলানিউজকে জানান, বিশৃঙ্খলভাবে মিছিল করায় পুলিশ বাধা দিলে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে এক পুলিশকে ধাক্কা দেয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করা হয়। তবে, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।