ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

না'গঞ্জে পুলিশের লাঠিচার্জে বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
না'গঞ্জে পুলিশের লাঠিচার্জে বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড না'গঞ্জে পুলিশের লাঠিচার্জে বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড

নারায়ণগঞ্জ: পুলিশের লাঠিচার্জের মুখে পণ্ড হয়ে গেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল। এ সময় পুলিশ ওয়ার্ড শ্রমিকদলের এক কর্মীকে আটক করেছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারির প্রতিবাদে বুধবার (২৫ অক্টোবর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে দলটি।  

জানা যায়, সকালে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকলে পুলিশ বাধা দেয় এবং নেতাকর্মীদের সরিয়ে দেয়।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালের সঙ্গে এসময় পুলিশের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে ১৩ নং ওয়ার্ড শ্রমিকদলের কর্মী উজ্জলকে আটক করে নিয়ে যায় পুলিশ।

পরে বিক্ষোভ না করতে পেরে অস্থায়ী কার্যালয়ে প্রতিবাদ সভার ঘোষণা দিয়ে নেতাকর্মীরা ফিরে যাবার সময় চাষাঢ়া মার্ক টাওয়ারের সামনে লাঠিচার্জ করে পুলিশ।  

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, আমরা সমাবেশ শুরুর আগেই পুলিশ মারমুখী আচরণ শুরু করে। সভা সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক অধিকার, সেখানে এভাবে বাধা দেয়াটা গণতন্ত্রের জন্য দুঃসংবাদ। পুলিশের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, ফজলুল হক মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুর সবুর খান সেন্টু, শওকত হাসেম শকু, আবু আল ইউসুফ খান টিপু ও ১১ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফারুক হোসেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন শাহ পারভেজ বাংলানিউজকে জানান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি প্রতিবাদ সমাবেশ করার অনুমতি নেয় নি। অনুমতি নিলে তাদের সভা কার্যক্রম করতে দেয়া হত।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।