ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

ব্যারিস্টার খোকনের নাশকতার এক মামলা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
ব্যারিস্টার খোকনের নাশকতার এক মামলা স্থগিত

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানার নাশকতার  এক মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

এ মামলায় বিচারিক আদালতের অভিযোগ গ্রহণের বিরুদ্ধে করা আবেদন শুনানির জন্য গ্রহণ করে বুধবার (২৫ অক্টোবর) স্থগিতাদেশ দেন বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ।
 
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন  সুপ্রিম কোর্ট  আইনজীবী সমিতির সম্পাদক খোকন নিজেই।

সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব।
 
পরে তিনি জানান, বিচারিক আদালতে এ মামলার অভিযোগ গ্রহণ করা হয়। ওই আদেশের বিরুদ্ধে আবেদনের পর শুনানির জন্য আবেদনটি গ্রহণ করে মামলার বিচারিক কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
২০১৫ সালের ০৩ ফেব্রুয়ারি পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউল হক বাদী হয়ে মাহবুব উদ্দিন খোকনসহ ৫২ জনের বিরুদ্ধে মামলাটি করেন।
 
মামলায় অভিযোগ করা হয়েছে, ওইদিন রাত সোয়া আটটার দিকে বিএনপির হরতাল-অবরোধের সময় পল্টন থানার বিজয়নগর এলাকার স্কাউট ভবনের সামনে আসামিরা সিএনজিচালিত অটোরিকশায় পেট্রলবোমা নিক্ষেপ করেন। এতে কয়েকজন হতাহত হন।
 
গত ২৭ এপ্রিল পল্টন থানার এসআই দেবী কান্ত বর্মণ ৫৩ আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জশিট) দাখিল করেন। এ মামলায় অভিযোগ আমলে নেওয়ার পর গত ২৭ জুলাই আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন ব্যারিস্টার খোকন। এরপর তিনি অভিযোগ আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন জানান।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।